জেল হত্যা দিবসে আলোচনা সভায় মফিজুর রহমান
পৈশাচিক জেল হত্যাকান্ড বিশ্ব সভ্যতাকে কলঙ্কিত করেছিল

জেল হত্যা দিবসে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেছেন, বাঙালি জাতীয়তাবাদকে নিশ্চিহ্ন করে এদেশকে শৃঙ্খলিত করার জন্য চার জাতীয় নেতাকে হত্যা করা হয়েছিল। জেল হত্যাকান্ড এমনই একটি পৈশাচিক ঘটনা যা বিশ্ব সভ্যতাকে কলঙ্কিত করেছিল। এই কলঙ্কের দায়ভাগ যাদের উপর বর্তায় তাদের বশংবদরা এখনো ষড়যন্ত্র করছে এবং ১৫ আগস্ট ও ৩ নভেম্বর ট্র্যাজেডির পুনরাবৃত্তি ঘটাতে চাইছে।

শুক্রবার (৩ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা আয়োজিত নগরীর জেলা শিশু একাডেমী মিলনায়তনে জেল হত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে বাঙালির কলঙ্কের দাগ মুছে দিয়েছেন। তিনি শুধু বাঙালির নয়, বিশ্ব মানবতার ও সভ্যতার ত্রাতা হিসেবে আবির্ভুত হয়েছেন। তাই তিনি অমঙ্গল ও অশুভ শক্তির টার্গেট। এ কারণে কোনো ধরণের আত্মতুষ্টিতে না ভুগে জনগণকে সাথে নিয়ে শেখ হাসিনা গণতন্ত্র ও স্বাধীনতার সুরক্ষা নিশ্চিত কররেত হবে।

প্রধান আলোচকের বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য শেখ মাহমুদ ইসহাক বলেন, এদেশের সকল ট্র্যাজেডির দায় খালেদা জিয়ার উপর বর্তায়। কারণ তিনি একাত্তরের পরাজিত শক্তির প্রতিনিধিত্ব করেছেন। তিনি এই জাতির বিষবৃক্ষ। তাকে উপড়ে ফেলতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেন, জাতি পিতা ও জাতীয় চারনেতার আরাধ্য স্বপ্ন ছিল বাংলাদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়ে অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করে প্রিয় বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তরিত করা। মহান নেতাদের সেই চেতনা ও স্বপ্ন বাস্তবায়ন করতে পারলেই জাতীয় চারনেতার আত্মা চির শান্তি লাভ করবে এবং আমরা সেই লক্ষ্যেই নিয়োজিত।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সহ-সভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌসের সভাপতিত্বে ও জোটের সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত জেল হত্যা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন নগর যুবলীগ সদস্য সুমন দেবনাথ, আকবর শাহ থানা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সুফিয়ান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি মো: আবু সিদ্দিক, সংস্কৃতিকর্মী তানভীরুল ইসলাম নাহিদ, মাসুদ উদ্দিন হামেদ নেওয়াজ, এনামুল হাসান প্রমুখ।

আলোচনা সভার শুরুতে জাতীয় চারনেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭৫ এর ১৫ আগস্টে সকল শহীদের স্মৃতি প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শেয়ার করুন