সিজেকেএস-কে এন হারবার কনসোর্টিয়াম ১ম বিভাগ হকি লিগ কাল শুরু

চট্টগ্রাম : চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং কে এন হারবার কনসোর্টিয়াম এর আর্থিক পৃষ্ঠপোষকতায় মঙ্গলবার (৭ নভেম্বর) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে সিজেকেএস-কে এন হারবার কনসোর্টিয়াম ১ম বিভাগ হকি লিগ-২০১৭-১৮ শুরু হতে যাচ্ছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস এর সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লিগের উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কে এন হারবার কনসোর্টিয়ামের চেয়ারম্যান জনাব রেজাউল করিম মোশতাক।

এ উপলক্ষে রোববার (৫ নভেম্বর) আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরা হয়।

এ লিগে মোট ১১টি দল অংশগ্রহণ করছে। ‘ক’ গ্রুপের দলগুলো হলো: বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র (লাল), মুক্ত বিহঙ্গ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র চট্টগ্রাম, কাস্টম এক্সাইজ এন্ড ভ্যাট ক্লাব, শতদল জুনিয়র, চ.ব.ক. ক্রীড়া সমিতি (সাদা), ‘খ’ গ্রুপের দলগুলো হলো: বাকলিয়া একাদশ, এফএমসি স্পোর্টস, চট্টগ্রাম আবাহনী লিঃ, বক্সিরহাট ইয়ং ম্যানস্টার; ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন।

লিগের সকল খেলা সিজেকেএস হকি লিগ পরিচালনা উপবিধি-২০১৭- ১৮ মোতাবেক পরিচালিত হবে। নির্ধারিত ১১টি দল ২ গ্রুপে বিভক্ত হয়ে গ্রুপ লিগ ভিত্তিতে ১ম পর্ব অনুষ্ঠিত হবে। প্রতি গ্রুপে পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান অর্জনকারী ২টি করে মোট ৪ টি দল সুপার ফোর পর্বে উত্তীর্ণ হবে। সুপার ফোর পর্বের খেলা ‘সরাসরি লিগ’ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। সুপার ফোর পর্বের সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দল ‘চ্যাম্পিয়ন’ ও ২য় সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দল ‘রানার আপ’ বলে ঘোষণা করা হবে। এ লিগে মোট ৩১টি খেলা অনুষ্ঠিত হবে। খেলাসমূহ দুই অর্ধে ৩০ মিনিট করে মোট ৬০ মিনিট হবে। অর্থাৎ, প্রথমার্ধে ৩০ মিনিট ও দ্বিতীয়ার্ধে ৩০ মিনিট করে হবে। প্রথমার্ধের খেলার পর বিরতি কমপক্ষে ৫ মিনিট এবং উর্ধ্বে ১০ মিনিট হবে।

খেলোয়াড়দের উৎসাহ প্রদানের জন্য প্রতিটি ম্যাচে সেরা খেলোয়াড়দের ম্যান অব দ্যা ম্যাচ পুরষ্কার প্রদান করা হবে। চ্যাম্পিয়ন, রানার্স আপ দলকে ও খেলোয়াড়দেরকে ট্রফি ও মেডেল প্রদান করা হবে। ৩য় স্থান ও ৪র্থ স্থান অর্জনকারী দলকে ট্রফি প্রদান করা হবে। এছাড়া লীগের সুশৃঙ্খল দলকে, লীগের সেরা খেলোয়াড়কে এবং লীগের সেরা উদীয়মান খেলোয়াড়কে ট্রফি প্রদান করা হবে।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা এবং হকি কমিটির পক্ষ থেকে কে এন হারবার কনসোর্টিয়ামের চেয়ারম্যান রেজাউল করিম মোশতাক এবং ব্যবস্থাপনা পরিচালক হাসান মাহমুদ চৌধুরী ও কে এন হারবার কনসোর্টিয়াম পরিবারের প্রত্যেক সদস্যের প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা ও সকৃতজ্ঞ ধন্যবাদ। তাঁদের এ ক্রীড়া বান্ধব মানসিকতা চট্টগ্রাম তথা বাংলাদেশের হকি সহ অন্যান্য খেলাধুলার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে। তাঁদের এ সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য ও হকি কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাশেম, নির্বাহী সদস্য মোহাম্মদ ইউসুফ, আ.ন.ম. ওয়াহিদ দুলাল, কমিটির ভাইস চেয়ারম্যান এবিএম খালেদুজ্জামান দাদুল, সম্পাদক মো: লুৎফুল করিম সোহেল, কমিটির যুগ্ম-সম্পাদক মকসুদুর রহমান বুলবুল, নিজাম উদ্দিন নিজু, সাইফুল আলম বাবু, তরুণ কান্তি ভট্টাচার্য্য, সদস্য কাজী মঈনুল হক মহিউদ্দীন, মাসুদুল ইসলাম, আনিসুর রশীদ, মো: জিয়াউর রহমান, ব্রাদার্স ইউনিয়নের কর্মকর্তা আব্দুল রশীদ লোকমান প্রমূখ।

শেয়ার করুন