নগরীতে আমিন জুট মিলে পাটের গুদামে আগুন, আহত ৩

চট্টগ্রাম: নগরীর বায়েজিদ থানাধীন রাষ্ট্রায়াত্ত আমিন জুট মিলের একটি পাটের গুদামে আগুন লাগার ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. জসীম উদ্দীনের নেতৃত্বে বায়েজিদ, চন্দনপুরা, কালুরঘাট ও আগ্রাবাদ স্টেশনের নয়টি গাড়ি আগুন নিয়ন্ত্রণের কাজ করেছে। এসময় পাটের গাইড পড়ে দুই ফায়ারম্যান ও একজন জুট মিলের কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। আহত দুই ফায়ারম্যান হলেন, বায়েজিদ স্টেশনের মাঈনুদ্দিনকে (৪৮) ও কালুরঘাট স্টেশনের আবদুর রবকে (৪০)। বর্তমানে মাঈনুদ্দিন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসাপাতালে ১৯ নম্বর ওয়ার্ডে এবং আবদুর রব ১৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া জুট মিলে আহত কর্মীও চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল সোয়া ১০টার দিকে ৪ নম্বর গুদামে আগুন লাগে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে কিছু জানা যায়নি।

এদিকে গুদামে প্রচুর পাঠ রয়েছে বলছেন ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক শামসুল আলম। তিনি বলেন, আগুন নেভানোর সময় পাটের গাইট পড়ে ফায়ার সার্ভিসের দুইজনসহ আমিন জুট মিলের কয়েকজন সিকিউরিটি গার্ড আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

বায়েজিদ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মঈন উদ্দীন জানান, আমিন জুট মিলের পাটের গুদামে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কাজ করছে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ি সূত্র জানায়, আমিন জুট মিলে আগুন নেভানোর সময় আহত দুই ফায়ারম্যান ও জুট মিলের একজন কর্মীকে হাসপাতালে আনা হয়েছে।

শেয়ার করুন