শিক্ষক মুহাম্মদ আমির উদ্দিনের অপসারণের দাবিতে অবরুদ্ধ চবি
রেজিস্ট্রার অফিস ও গাড়ী ভাঙচুর করেছে ছাত্রলীগ

চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের স্হগিত কমিটির একাংশ নেতা কর্মীরা বিশ্ববিদ্যালয়ের মেইন ফটকে তালা লাগিয়ে অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। এ সময় রেজিস্ট্রার অফিস ও গাড়িও ভাঙচুর করে নেতা কর্মীরা।

জানা গেছে, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক মুহাম্মদ আমির উদ্দিনের অপসারণের দাবিতে ছাত্রলীগ নেতা কর্মীরা এ তান্ডব চালিয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা দুপুরে জড়ো হয়ে একটি মিছিল বের করে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক মুহাম্মদ আমির উদ্দিনের অপসারণ চেয়ে স্লোগান দেন। একপর্যায়ে প্রশাসনিক ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় গিয়ে রেজিস্ট্রার অফিসে ভাঙচুরকরে তারা। পরে রাস্তায় এসে তিন-চারটি গাড়ি ভাঙচুর করে বিশ্ববিদ্যালয়ের মেইনগেটে তালা দিয়ে অবরোধ করে রাখে। রেজিস্ট্রার অফিস ও গাড়ি ভাঙচুরের বিষয়টি অস্বীকার করে ছাত্রলীগ।

বুধবার (৭ নভেম্বর) দুপুর থেকে বিশ্ববিদ্যালয় অবরুদ্ধ করে রাখে ছাত্রলীগ।

রেজিস্ট্রার অফিস ভাঙচুরের কথা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ বলেন, ‘রেজিস্ট্রার অফিস ভাঙচুর হয়েছে। তিন-চারটা গাড়িও ভাঙচুর করেছে তারা। আমরা বিষয়টি দেখছি।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষককে অপসারণের দাবিতে বিশ্ববিদ্যালয় অবরুদ্ধ করে রেখেছে ছাত্রলীগের স্থগিত কমিটির একাংশের নেতা-কর্মীরা। এ সময় রেজিস্ট্রার অফিস ও তিন-চারটা গাড়িও ভাঙচুর হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি আলমগীর টিপু বলেন, ‘ওই শিক্ষককে অপসারণ না করা পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে।’

শেয়ার করুন