ভুয়া ৫ ডিবি পুলিশ আটক ফেনীতে

ফেনীর লালপোল এলাকা থেকে ভুয়া ৫ ডিবি পুলিশকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৯ অক্টোবর) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকাগামী যাত্রীবাহী বাসে তল্লাশির সময় তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে কয়েকটি ওয়াকিটকি ও হ্যান্ডকাপ পাওয়া যায়।

ফেনী থানার ওসি রাশেদ খান চৌধুরী জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপোল এলাকায় দুপুরে ঢাকাগামী যাত্রীবাহী বাসগুলিতে তল্লাশি চলছিল। এ সময় ৫জনকে সন্দেহ করে পুলিশ। তাদের লাগেজ এবং শরীর তল্লাশি করে কয়েকটি হ্যান্ডকাপ ও ওয়াকিটকি পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ তারা পুলিশকে জানায়, দীর্ঘদিন থেকে তারা ঢাকার ডেমরা ও কুমিল্লার লাকসামে ডিবি পুলিশের পরিচয় দিয়ে টাকাওয়ালা লোকদের আটক করে গাড়িতে তুলে বিভিন্ন এলাকায় ঘুরাতে থাকত। পরে ক্রসফায়ারের ভয় দেখিয়ে মোটা অংকের টাকা দেওয়ার জন্য তাদের পরিবার ও আত্মীয়স্বজনদের ফোন করত। এভাবে তারা অনেকের কাছ থেকে লাখ লাখ টাকা আদায় করেছে।

ফেনী থানার পুলিশ কর্মকর্তা জানান, দেশে বিভিন্ন এলাকায় গুম হয়ে যাওয়া ব্যক্তিদের সম্পর্কে তাদের থেকে তথ্য বের করার চেষ্টা করছে।

আটককৃত ব্যক্তিরা হচ্ছেন- মাদারীপুর জেলার কালকিনির আবুল কাশেম প্রকাশ কালাম (৪৫), মোহাম্মদ ইব্রাহিম (২৪), মোহাম্মদ স্বপন (৩২), চন্নু খলিফা (৩৫) ও আবুল কালাম (৪০)। তাদের বিরুদ্ধে ফেনী থানায় মামলা রুজু হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

শেয়ার করুন