‘দৈনিক মুক্ত সংবাদ’ সম্পাদকের রিমান্ড নামঞ্জুর

গাজীপুর থেকে ২৫ বছর ধরে প্রকাশিত দৈনিক মুক্ত সংবাদের সম্পাদক ও প্রকাশক মোঃ সোহরাব হোসেনের রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৮ নভেম্বর) দুপুরে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ইকবাল মাসুদ রিমান্ড নামঞ্জুর করেন।শুনানির সময় লাঠিতে ভর দিয়ে চলা শারীরিক প্রতিবন্ধী সোহরাব হোসেন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

এর আগে গত ৬ নভেম্বর আদালতে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন গাজীপুর ডিবির এসআই সিরাজ-উদ-দৌলাহ।

সোহরাব হোসেনের আইনজীবী আসাদুল্লাহ বাদল বিষয়টি নিশ্চিত করেন।

তার সাথে শুনানি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি সুদীপ কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক মঞ্জুর মোর্শেদ প্রিন্স, সাবেক সভাপতি ডঃ সহিদুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক এমরান হোসেন, আখতার হোসেন ও সিদ্দিকুর রহমান।

বাদী পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুস সোবহান, আবদুস সাত্তার ও ওয়াজ উদ্দিন মিয়া।

মুক্ত সংবাদে গত বছর থেকে সাব-রেজিস্ট্রারের দুর্নীতি ও সরকারকে মোটা অঙ্কের রাজস্ব ফাঁকির চিত্র তুলে ধরা হচ্ছিল। এর জের ধরে গাজীপুরের যুগ্ম ও সদর সাব-রেজিস্ট্রারের দায়িত্বে থাকা মনিরুল ইসলাম গত ৪ নভেম্বর সোহরাব হোসেনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা করেন। এরপর তদন্ত ছাড়াই মহানগরীর পৌর মার্কেটের কার্যালয় থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

সোহরাব হোসেনের বিরুদ্ধে মানহানির বদলে চাঁদাবাজির মামলা ও রিমান্ডের আবেদন করায় সাংবাদিক ও সুশীল মহলে ক্ষোভের সৃষ্টি হয়।

উল্লেখ্য, সাব-রেজিস্ট্রার মনিরুল একাধারে নরসিংদীর মনোহরদী অফিসে নিয়মিত ও গাজীপুরে দুটি অফিসে খন্ডকালীন দায়িত্ব পালন করছেন।