গাজীপুরে ২ কঙ্কালসহ আটক ২

গাজীপুরের টঙ্গীর স্টেশনরোড এলাকায় বাসে তল্লাশি করে দুটি মানুষের কঙ্কালসহ দুজনকে আটক করেছে পুলিশ। তাদের ব্যবহৃত বাসটিও জব্দ করা হয়।

বুধবার (৮ নভেম্বর) দিবাগত মধ্যরাতে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- শেরপুরের নকলা থানার ঢালকি গ্রামের মোঃ এরশাদ আলী (২৬)। তিনি টঙ্গীর দত্তপাড়া কসাইবাড়ি এলাকায় থেকে কঙ্কাল সাপ্লাইয়ের ব্যবসা করেন। অপরজন নাটোরের সিংড়ার আবদুল মোতালেব মিয়া (১৮) ডাকাত দলের সদস্য। সে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ডাইনকালি ভাড়া থাকে।

টঙ্গী থানার এসআই মোঃ মোশারফ হোসেন জানান, এরশাদ টাঙ্গাইলের সখীপুর এলাকার দুইটি কবর থেকে কঙ্কাল চুরি করে বাসযোগে সাভার ও আশুলিয়া হয়ে ময়মনসিংহ যাচ্ছিল। বাসটি বুধবার রাত আড়াইটার দিকে টঙ্গীর স্টেশন রোড এলাকায় পুলিশ চেকপোস্টে পৌঁছালে তল্লাশি চালানো হয়।

এসময় পলিথিনে মোড়ানো দুইটি খুলি ও হাড়গোড় দেখতে পেয়ে কঙ্কালসহ বাসটি জব্দ ও একজনকে আটক করে পুলিশ। তবে বাস থেকে কৌশলে আরো পাঁচজন পালিয়ে গেছে। বাসটি কোন রুটে চলাচল করত তা লেখা ছিল না। তবে বাসটিতে শুধু ‘কলি’ নাম লেখা আছে।

আটক এরশাদ পুলিশের কাছে স্বীকার করেছে, কঙ্কালগুলো ময়মনসিংহ মেডিকেল কলেজে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল। প্রতিটি কঙ্কাল তারা ৮-১০ হাজার টাকায় বিক্রি করতে পারে।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ সাখাওয়াৎ হোসেন জানান, এরশাদ গাজীপুরের সফিপুর রেলক্রসিং এলাকার কবরস্থান থেকে দুটি কঙ্কাল চুরি করে পলিথিন ব্যাগে করে নিয়ে বুধবার রাতে ফিরছিলেন। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাড়ইপাড়া এলাকায় এসে তিনি বাসে চড়েন। ওই বাসে ডাকাত দলের কয়েকজন সদস্যও ছিল। বাসে ওঠার পর ডাকাতেরা তার মোবাইল, টাকা লুট করে হাত-পা বেঁধে তাকে বাসে ফেলে রাখে।

এদিকে রাত আড়াইটার দিকে বাসটি টঙ্গী স্টেশনরোড এলাকায় এসে যানজটে পড়ে। বাসে কয়েকজন যাত্রী, তা ছাড়া বাসটি কোন রুটে চলাচল করত তা লেখা নেই দেখে টহল পুলিশের সন্দেহ হয়। পুলিশ বাসটির দিকে এগুতে থাকলে ডাকাত দলের সদস্যরা দৌড়ে পালাতে থাকে। এ সময় ধাওয়া করে পুলিশ মোতালেবকে আটক করে। বাকিরা পালিয়ে যায়। পরে পুলিশ গাড়ি তল্লাশি করে এরশাদকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করে। এ সময় এরশাদের ব্যাগ তল্লাশি করে দুটি কঙ্কাল উদ্ধার ও তাকে আটক আটক করা হয়।

শেয়ার করুন