ইউএনও’র হস্থক্ষেপে বন্ধ হলো বাল্য বিয়ে

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) হস্থক্ষেপে বন্ধ হলো মিম আক্তার (১৪) নামের এক জেএসসি পরীক্ষার্থীর বাল্য বিয়ে।

শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে কালীগঞ্জ পৌর এলাকার মুনশুরপুর (টেকপাড়া) গ্রামে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার মোহাম্মদ মুশফিকুর রহমান এ বাল্য বিয়ে বন্ধ করেন।

বাল্য বিয়ে থেকে রক্ষা পাওয়া মিম আক্তার পৌর এলাকার মসলিন কটন মিলস্ উচ্চ বিদ্যালয় থেকে চলতি ২০১৭ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা দিচ্ছিল।

জানা গেছে, উপজেলার মুনশুরপুর (টেকপাড়া) গ্রামের কবির হোসেনের মেয়ে মিম আক্তারের সাথে মোক্তারপুর ইউনিয়নের দিঘুয়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মোঃ মহিউদ্দিনের (২৫) বিয়ের আয়োজন চলছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের সহযোগীতায় বর ও কনেসহ দুই পক্ষের অভিভাবককে ইউএনও অফিসে ধরে নিয়ে আসা হয়। পরে সেখানে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার মোহাম্মদ মুশফিকুর রহমানের উপস্থিতিতে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়ে পক্ষ বিয়ে দিবে না এবং বর পক্ষ বিয়ে করাবেনা বলে দুই পক্ষ মুচলেকা প্রদান করেন। বর নরসিংদী জেলার পাশ্ববর্তী পলাশ উপজেলার জনতা জুট মিল নামের একটি কারখানায় শ্রমিকের কাজ করেন।