পার্বত্যাঞ্চলকে বিশ্ব দরবারে তুলে ধরতে সুশিক্ষা অপরিহার্য: লে: কর্ণেল জি এম সোহাগ

শংকর চৌধুরী,খাগড়াছড়ি: খাগড়াছড়ি সেনা জোনের সদর জোন কমান্ডার লে: কর্ণেল জি এম সোহাগ বলেছেন, খাগড়াছড়ি তথা পার্বত্যাঞ্চলকে বিশ্বের দরবারে তুলে ধরতে এবং এগিয়ে যাওয়া ডিজিটাল বাংলাদেশের সাথে শামিল হয়ে এগিয়ে নিতে হলে পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়ের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা অপরিহার্য। তাই নতুন প্রজন্মকে শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলাসহ সকল বিষয়ে পারদর্শী করে গড়ে তুলতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও সজাগ দৃষ্টি রাখতে হবে নিজেদের সন্তান এর পতি।

শনিবার (১১ নভেম্বর) সকাল ১১ টায় জেলা সদরের ইসলামপুস্থ খাগড়াছড়ি আইডিয়েল স্কুল এন্ড কলেজের সমাপনী পরীক্ষার্থীদের দোয়া ও বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

আইডিয়েল স্কুল এন্ড কলেজ মাঠে পরিচালনা কমিটির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন তিনি। সেনা বাহিনী পাহাড়ে শান্তি শৃংখলা বজায় রাখার পাশাপশি এই অঞ্চলে বসবাসরত গরিব, দুঃস্থ ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে বিনামূল্যে চিকিৎসা সেবাসহ নানা উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছে বলে জানিয়ে। নবসৃষ্ট এই প্রতিষ্টানের সফলতা ও উজ্জল ভবিষ্যত কামনা করে সেনাবাহিনী পক্ষ থেকে এবং ব্যক্তিগত ভাবে সকল প্রকার সহযোগিতা প্রধানের আশ্বাস দেন জি এম সোহাগ।

স্কুলের অধ্যক্ষ মেজর (অব:) আবুল হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সদর জোনের উপ-অধিনায়ক মেজর শুভ ইসলাম পিএসসি, খাগড়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশা প্রিয় ত্রিপুরা, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিলু আরা বেগম। বক্তব্য রাখেন, পরিচালনা কমিটির সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক ও কাউন্সিলর আব্দুল মজিদ, মাহাবুব আলম, উপাধ্যক্ষ মোঃ আল আমিন প্রমুখ। এসময়, পরিচালনা কমিটির সকল সদস্য, ছাত্র-ছাত্রী,অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন