লামায় পৌর কর্মকর্তা-কর্মচারীদের পূর্ণদিবস কর্মবিরতি পালন

লামা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ কর্মবিরতি পালন

রেহেনা মোস্তফা, লামা প্রতিনিধি: সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবীতে সোমবার (১৩ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছেন বান্দরবানের লামা পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা।

বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এ কর্মবিরতি পালন হয়। একই দাবীতে গত ৬ নভেম্বর অর্ধ দিবস কর্মবিরতি পালন করা হয়।

সূত্র জানায়, সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবীতে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন দেশব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করছে তারই ধারাবহিকতায় লামা পৌরসভায় পূর্ণ দিবস কর্মবিরতি পালন করে। এতে পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও পৌরসভার ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী রাজিব বড়ুয়া, সভাপতি ও পৌরসভার লাইসেন্স ইনপেক্টর তানফিজুর রহমান, সাধারন সম্পাদক ও পৌরসভার ভারপ্রাপ্ত হিসাব রক্ষক নুর মোহাম্মদ, কর আদায়কারী বাসু দাশ, স্বাস্থ্য সহকারি অংথোয়াই অং মার্মা, টিকাদানকারী মো. জাকের হোসেনসহ নিয়মিত এবং মাস্টার রোলে কর্মরত ৩৫ জন কর্মকর্তা কর্মচারী অংশ নেয়।

এসময় কর্মকর্তা কর্মচারীরা বলেন, পৌর কর্মকর্তা-কর্মচারীগণ নাগরিক জীবনের সকল ক্ষেত্রে সেবা প্রদান করেও সরকারি কোষাগার থেকে বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। যথাসময়ে দেশের বিভিন্ন পৌরসভায় বেতন-ভাতা না পেয়ে পৌর কর্মকর্তা-কর্মচারীগণ পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। এমতাবস্থায় সরকারি কোষাগার থেকে পেনশনসহ ভেতন-ভাতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর নিকট দাবী জানান তারা।

শেয়ার করুন