দুর্বৃত্তের কবলে দুই সাংবাদিক নেতা
চমেক হাসপাতালে রিয়াজ হায়দারকে দেখতে গেলেন সিটি মেয়র


দুর্বৃত্তের হামলায় আহত চমেক হাসপাতালে রিয়াজ হায়দারকে দেখতে গেলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। ছবি : এম এ হান্নান কাজল

চট্টগ্রাম : দুর্বৃত্তের কবলে পড়েছেন বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪ ব্যুরো প্রধান ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী এবং যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্য্য। তাদের মধ্যে রিয়াজ হায়দার চৌধুরী পায়ে ও বুকে গুরুতর আঘাত পেয়েছেন। চমেক হাসপাতালের ২৯নং ওয়ার্ডের ১নং কেবিনে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে নগরের জামালখান এলাকায় মামস কেয়ারের সামনে এ ঘটনার শিকার হন দুই সাংবাদিক নেতা। তাৎক্ষণিক পুলিশি তৎপরতায় ঘটনাস্থল থেকেই কায়সার হামিদ ও সাখাওয়াত হোসেন নামে দুই দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ।

পুলিশের হাতে আটক দুই দুর্বৃত্ত।

খবর পেয়ে বুধবার সকালে চমেক হাসপাতালে ছুটে আসেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাংবাদিক নেতৃবৃন্দ ও সহকর্মী, রাজনৈতিক ব্যক্তিবর্গ। এসময় সিটি মেয়র এই সাংবাদিক নেতার পাশে কিছু সময় কাটান, তার চিকিৎসার খোঁজখবর নেন এবং দ্রুত আরোগ্য কামনা করেন।

জানা গেছে, সাংবাদিক স্বরূপ ভট্টাচার্যের বাবা সুনীল ভট্টাচার্য ও সাংবাদিক স ম ইব্রাহিমকে হাসপাতালে দেখতে যান রিয়াজ হায়দার চৌধুরী ও স্বরূপ ভট্টাচার্য। সেখান থেকে বাসায় ফেরার পথে নগরীর জামালখান এলাকায় মামস কেয়ারের সামনে দুর্বৃত্তরা তাদের উপর হামলা করে। এতে দুই সাংবাদিক নেতা আহত হন।

অবৈধ অস্ত্রধারী, ছিনতাই ও চাঁদাবাজিতে সক্রিয় কায়সার হামিদের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। অপর জনের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। তবে দু’জনই ছাত্রলীগ নেতা টিনুর অনুসারী। আর টিনু ক্লিন ইমেজধারী রাজনৈতিক ব্যক্তিত্ব নুরুল ইসলাম বিএসসি’র আশির্বাদপুষ্ট বলে জানা গেছে। চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে ওসি আজিজ থাকাকালীন টিনুর দৌরাত্ম বেরে যায়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন জানান, তাৎক্ষণিকভাবে দুইজনকে আটক করা হয়েছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে-আটকরা পেশাদার ছিনতাইকারী। তবে তাদের অন্য কোন উদ্দেশ্য ছিল কিনা তা জিজ্ঞাসাবাদের পর জানা যাবে। এ বিষয়ে কোতোয়ালী থানায় একটি ছিনতাই মামলা রুজু করা হয়েছে।

শেয়ার করুন