বেড়ালের মুখ থেকে উদ্ধারকৃত নবজাতক হাসপাতালে

গাজীপুরে ডাস্টবিনে বিড়ালের মুখ থেকে উদ্ধার করে নবজাতককে হাসপাতালে পাঠিয়েছে এলাকাবাসী।

রবিবার (১৯ নভেম্বর) দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের লক্ষীপুরা এলাকার রাস্তার পাশের এক ডাস্টবিন থেকে শিশুকন্যাটি উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষন দাস জানান, দুপুর সোয়া দুইটার দিকে স্থানীয় লক্ষীপুরা তিনসড়ক এলাকার স্প্যারো কারখানার পোশাক শ্রমিক দম্পতি রেখা আক্তার ও আব্দুল মতিন কয়েক ঘন্টা বয়সী শিশুটি হাসপাতালে দিয়ে যান। তার গায়ে বিড়ালের দাঁত ও নখের আচর ও ক্ষত চিহ্ন রয়েছে। হাসপাতালের শিশু ওয়ার্ডে তাকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। শিশুটি শঙ্কামুক্ত রয়েছে। তবে তাকে দুধ পানের ব্যবস্থা করা জরুরী। বিষয়টি জয়দেবপুর থানা পুলিশ ও জেলা প্রশাসনকে জানানো হয়েছে।

উদ্ধারকারীরা চিকিৎকদের জানিয়েছেন, দুপুরের খাবারের জন্য ওই দম্পতি কারখানা থেকে লক্ষীপুরার ভাড়া বাসায় ফিরছিলেন। পথে একটি ডাস্টবিনে প্লাস্টিকের বাজারের ব্যাগে থাকা শিশুটিকে একটি বেড়াল টানা হেঁচড়া করছে। এসময় শিশুটির কান্নার শব্দ শুনতে পান তারা। পরে বিড়ালের মুখ থেকে উদ্ধার করে শিশুটিকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে দিয়ে যান।

জয়দেবপুর থানার ওসি মোঃ আমিনুল ইসলাম বলেন, এ ব্যাপারে জয়দেবপুর থানায় একটি জিডি করা হয়েছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।