সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধনে বক্তরা
“স্বাধীন মতপ্রকাশ রুদ্ধ করতেই সাংবাদিকদের ওপর এ হামলা”

শংকর চৌধুরী, খাগড়াছড়ি: কলম সৈনিক সাংবাদিকদের স্বাধীন মতপ্রকাশ রুদ্ধ করতেই এ ধরনের হামলা করছে সন্ত্রাসীরা। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যখন ক্ষমতায় তখনই একটি দুষ্কৃতিকারী কুচক্রী মহল সাংবাদিক নেতা ও সাংবাদিকদের ওপর হামলা করছে। চট্টগ্রামে সাংবাদিক নেতাদের ওপর এই ধরণের ঘৃণ্য ঘটনা সচেতন মহলকে আজ ভাবিয়ে তুলছে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সংগ্রামী সভাপতি ও পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক, সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী ও যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের ওপর হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ১০ টায় খাগড়াছড়ি প্রেসক্লাব সামনে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে জেলার কর্মরত সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা একথা বলেন।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি, এসএ টিভি ও বিডি নিউজের প্রতিনিধি নুরুল আজম’র সভাপতিত্বে দৈনিক সমকাল ও চ্যানেল টুয়েন্টিফোর প্রতিনিধি প্রদীপ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, দৈনিক কালেরকন্ঠ ও এটিএন বাংলার প্রতিনিধি আবু দাউদ, প্রেসক্লাব সভাপতি জিতেন বড়ুয়া ও সহ-সভাপতি জহুরুল আলম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও দি ডেইলি স্টারের প্রতিনিধি সৈকত দেওয়ান, সাধারন সম্পাদক ও মাছরাঙা টিভির প্রতিনিধি কানন আচার্য, সহ-সম্পাদক ও দৈনিক যায়যায়দিন প্রতিনিধি রিপন সরকার, বাংলা ভিশন প্রতিনিধি এইস এম প্রফুল্য, দৈনিক আমাদের সময় প্রতিনিধি মোঃ রফিকুল ইসলাম, দ্যা ডেইলি অবজারভার প্রতিনিধি দুলাল হোসেন, ৭১ টিভি প্রতিনিধি রুপায়ন দেওয়ান, প্রথম আলো প্রতিনিধি জয়ন্তী দেওয়ান ও জ্যেষ্ঠ সাংবাদিক নুরুল আলম, সাংবাদিক রানা ভট্টচার্য্য, তাপস ত্রিপুরা, সাপ্তাহিক আলোকিত পাহাড়ের সম্পাদক মোঃ সাজু, বিপ্লব তালুকদার ও শংকর চৌধুরী প্রমুখ।

চট্টগ্রাম ও খাগড়াছড়িসহ সাড়া দেশে স্বাধীন মতপ্রকাশের কলম সৈনিক সাংবাদিকদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের শাস্তির দাবীকে সন্মতি জানিয়ে এনজিও কর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মানববন্ধনে অংশগ্রহন করেন। সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী ও যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের ওপর হামলাকারীদে অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক। এবং যাদের মদদে ন্যাক্কারজনক এই হামলা তাদেরকেও চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য সরকার ও সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবি জানান। অবিলম্বে ঘটনার মূল হোতাদের তথ্য উদঘাটন করা হোক। তা না হলে আগামীতে কঠিন কর্মসূচি দেয়ার হুঁশিয়ারী দেন সাংবাদিক নেতারা।

শেয়ার করুন