চমেকে ডাক্তারদের দুই গ্রুপের মারামারি হাসপাতালের মূল ফটকে তালা

চট্টগ্রাম : ডাক্তারদের দুই গ্রুপের মারামারি জের ধরে চমেক হাসপাতালের প্রধান ফটকে তালা লাগিয়ে দেয় এক গ্রুপ। এতে ভোগান্তিতে পড়ে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা। মূল ফটক বন্ধ করে দেওয়ার পর খোলা আছে একমাত্র জরুরি বিভাগের ছোট প্রবেশপথটি। এতে রোগীদের বহনকারী গাড়িসহ সব ধরনের পরিবহন চমেক হাসপাতালে ঢুকতে বেগ পেতে হচ্ছে। কে বা কারা এই ফটক বন্ধ করেছে সে বিষয়ে জানে না পুলিশ ও চমেক প্রশাসন। তবে সম্প্রতি চিকিৎসকদের দুই গ্রুপে সংঘাতের জেরে এই ফটক বন্ধের ঘটনা ঘটেছে বলে দাবি করছে পুলিশ। গত সোমবার (২০ নভেম্বর) নগরীর গোলপাহাড় মোড়ে চিকিৎসকদের দুই গ্রুপে সংঘাতের ঘটনা ঘটে। একপক্ষে ছিলেন চমেকের ইন্টার্নি চিকিৎসকরা এবং আরেক পক্ষে ছিলেন নগরীর মেট্রোপলিটন হাসপাতালের ডাক্তারদের একাংশ ও ওমরগণি এমইএস কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা।

চমেক হাসপাতালের পুলিশ জানায়, সকালে কে বা কারা মূল গেইটে তালা দিয়ে চাবি নিয়ে চলে গেছে। সকাল ৯টার দিকে আমরা ঘটনা জেনেছি। এখন আমরা তালা খোলার ব্যবস্থা করছি। তবে কে বা কারা তালা লাগিয়েছে তা নিশ্চিত হতে পারছিনা।

এদিকে আকস্মিকভাবে মূল ফটক বন্ধ করে দেওয়ার ফলে বিপাকে পড়তে হয়েছে রোগী, তাদের স্বজন এবং হাসপাতালের চিকিৎসক-কর্মকর্তাদের। পাশাপশি রোগীদের বহনকারী গাড়িসহ সব ধরনের পরিবহন চমেক হাসপাতালে ঢুকতে বেগ পেতে হচ্ছে। বিপাকে পড়তে হচ্ছে রোগী, তাদের স্বজন এবং হাসপাতালের চিকিৎসক-কর্মকর্তাদের।

 

শেয়ার করুন