শ্রমিক সমাবেশে বীর বাহাদুর এমপি
“দলের বেঈমানদের ব্যাপারে সর্তক হোন”

বিরোধিতা বা বিদ্রোহ না করে সংগঠনের সাধারণ সদস্য হয়ে থাকলেও অনেক লাভ। কারণ দলের কান্ডারীরা কখনো দলের স্বার্থ বিরোধী কোন কাজ করে না। কিন্তু অতীতে যারা বিদ্রোহ করেছিল তারা আদর্শচ্যুত। তারা নীতি আর্দশের কথা মুখে বললেও তাদের অন্তরে রয়েছে বিষ। দলীয় প্রতীকের বিরুদ্ধে যারা অবস্থান নিয়েছে তারা পরাজিত হয়েছে। এই পরাজিতরা আবার নতুন করে নির্বাচনের আগে মাঠ দখলের ষড়যন্ত্র করছে। আগামী নির্বাচনে ৩০০ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে যিনি নির্বাচন করবেন তার সাথে একাত্ম হয়ে কাজ করতে হবে। নৌকাকে ৬ষ্ঠ বারের মতো জিতাতে হলে দলের বেঈমানদের সম্পর্কে সর্তক থাকতে হবে।

বান্দরবান জেলা শ্রমিক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এ সব কথা বলেন। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে রাজার মাঠ সংলগ্ন একটি মাঠে এই শ্রমিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন বান্দরবান জেলা শ্রমিক লীগের আহবায়ক মুছা কোম্পানী। সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামীলীগের কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মোঃ হাবিবুর রহমান সিরাজ। সমাবেশে অন্যান্যের মধ্যে বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈ হ্লা, শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপিত জহির উদ্দিন চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক শেখর আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আজম খসরু, বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইমলাম বেবী, সহ-সভাপতি শফিকুর রহমান, আব্দুর রহিম চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষিপদ দাশ, সাংগঠনিক সম্পাদক ক্য সা প্রু, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পৌর শ্রমিক লীগের সভাপতি মিলান পাল, সাধারন সম্পাদক হারুন গাজী প্রমুখ বক্তব্য রাখেন।

বীর বাহাদুর আরো বলেন, ৬ষ্ট বারের মতো এই আসনটি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেয়া হবে। সেজন্য শ্রমিকলীগকে আরো সাংগঠনিক তৎপরতা বাড়াতে হবে। আজকের উপস্থিতি প্রমান করে আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন গুলো ঐক্যবদ্ধ। অতীতের কোন সম্মেলন এ ধরনের উপস্থিতি দেখাতে পারেনি। কিন্তু শ্রমিকরা সেটা দেখিয়েছে।

সম্মেলন শেষে ৭ উপজেলার শ্রমিক নেতৃবৃন্দের মতামতের প্রেক্ষিতে বান্দরবান জেলা শ্রমিক লীগের আংশিক কমিটি ঘোষনা করেন প্রধান অতিথি বীর বাহাদুর এমপি। এর সভাপতি পদে মোঃ মুছা কোম্পানী, সহ-সভাপতি পদে রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে মোঃ রফিকুল ইসলাম। পৌর শ্রমিক লীগের সভাপতি মিলন পাল এবং সাধারণ সম্পাদক পদে হারুন গাজী নির্বাচিত হন।

আগামী ৮ ডিসেম্বরের মধ্যে পুর্নাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানোর জন্য নির্দেশ দেয়া হয়।