চট্টগ্রামে জয় পেলো খুলনা টাইটানস

জয়ের পর রিয়াদ বাহিনীর উল্লাস। ছবি : এমএ হান্নান কাজল

চট্টগ্রাম : বিপিএল চট্টগ্রাম পর্বে মাশরাফির রংপুর রাইডার্সের বিপক্ষে জয় পেয়েছে মাহমুদউল্লাহর খুলনা টাইটানস। এ নিয়ে টানা তিন ম্যাচ জিতল রিয়াদ বাহিনী।

খুলনার ১৫৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৯ রান করতে সমর্থ হয় রংপুর রাইডার্স। দলের পক্ষে ৪৩ বলে ৫৮ রান করেন নাহিদুল। ৪৩ বলে ৫৯ রান করে ইনিংসের শেষ বলে আউট হন রবি বোপারা। ৯ বলে ১৬ রান করে গেইল বিদায় নেন। মাত্র দুই রান করেন ম্যাককালাম।

জুনায়েদ খান চার ওভারে ২০ রান দিয়ে একটি উইকেট পান। কারণ ৪৫ রানেই রংপুরের চার উইকেট হারানোর পর রবি বোপারা ও নাহিদুল শতরানের জুটি গড়ে তোলে ম্যাচ অনেকটা নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছিলেন। আগের দুই ওভারে ২৭ রান নেন ওই জুটি। শেষ তিন ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৫ রান। হাতে ৬ উইকেট ও শতরানের অবিচ্ছিন্ন জুটির কারণে ম্যাচ প্রায় রংপুরের দিকেই হেলে গিয়েছিল। কিন্তু এমন সময় বোলিং করতে আসেন পাকিস্তানি বোলার জুনায়েদ খান। ১৮তম ওভারে দেন মাত্র ৬ রান।

১৯তম ওভারে ১৪ রান যোগ করলে আবারও রংপুরের জয়ের সম্ভাবনা জেগে ওঠে। শেষ ওভারে রংপুরের প্রয়োজন ১৫ রান। বল করতে আসেন যথারীতি জুনায়েদ খান। প্রথম বলে এক রান দিয়ে দ্বিতীয় বলে নাহিদুলকে রানআউট করে সাজঘরে ফেরান। তৃতীয় বলে দুই ও চতুর্থ বলে এক রান করে দেন। শেষ বলে বোপারাকে আফিফের ক্যাচে পরিণত করেন জুনায়েদ। ৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন খুলনা টাইটানস। ম্যান অব দ্য ম্যাচ হন। অধিনায়ক মাহমুদউল্লাহ। এর আগে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৫৮ রান তোলে খুলনা টাইটানস।

শেয়ার করুন