কুরুকপাতার নাগরিক সংবর্ধনায় বীর বাহাদুর
শেখ হাসিনার আন্তরিকতায় পাহাড়ের সর্বত্র উন্নয়ন হচ্ছে

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, শান্তি চুক্তির পর পাহাড়ে অভ্যন্তরীন সড়ক যোগাযোগ, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থাসহ এমন কোন ক্ষেত্র নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পাহাড়ে বসবাসরত প্রত্যেক মানুষের উন্নয়নসহ অর্থনৈতিক মুক্তির জন্য অত্যন্ত আন্তরিক।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ এবং বিএনপি’র মধ্যে পার্থক্য হচ্ছে আওয়ামীলীগ উন্নয়নে বিশ্বাসী আর বিএনপি তার বিপরীত। আওয়ামীলীগ ১৯৯৬ সালে ক্ষমতায় যাওয়ার পর হাজার হাজার কোটি টাকার উন্নয়ন করেছে। আওয়ামীলীগের রেখে যাওয়া কাজ গুলো বাস্তবায়ন না করে ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে সব কিছু বন্ধ করে দিয়েছিল। কারা দেশ ও জনগনের কল্যাণ চান তা বুঝতে পারছে পাহাড়ের মানুষ।

বান্দরবানের আলীকদম উপজেলার নবগঠিত কুরুকপাতা ইউনিয়নের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

কুরুকপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাত পুং ম্রোর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল গণ সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইচ চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, আলীকদম সেনা জোনের কমান্ডার লেঃ কর্ণেল মোঃ মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, বান্দরবান পৌর মেয়র মোঃ ইসলাম বেবী, সহকারী পুলিশ সুপার ইয়াছিন আরাফাত, জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, লক্ষি পদ দাশ, তিং তিং ম্যা মারমা, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহসহ পদস্থ কর্মকর্তা এবং রাজনৈতিক নেতৃবৃন্দ ও ৪ ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বীর বাহাদুর আরো বলেন, দুর্গম অঞ্চলে যেখানে মানুষ কল্পনা করেনি রাস্তা হবে আওয়ামীলীগ সরকার সেখানে রাস্তা করে দিচ্ছে। এই সড়ক গুলো পর্যটনসহ সর্বক্ষেত্রে যুগান্তকারী ভুমিকা রাখবে। আলীদকম থেকে থানছি পর্যন্ত সড়ক হয়ে গেছে, যা পর্যটকদের আকৃষ্ট করছে। থানছি থেকে তিন্দু এবং আলীকদম থেকে কুরুকপাতা পর্যন্ত সড়ক উন্নয়নের কাজ চলমান রয়েছে। এই সড়ক চালু হলে দুর্গম এই অঞ্চলের মানুষের ভাগ্যের আমুল পরির্বতন হবে।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আছে বলেই পাহাড়ে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হচ্ছে। উন্নয়নের এই ধারাবাহিকতা ধরে রাখতে হলে আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে। বান্দরবান থেকে নৌকা প্রতীক নিয়ে যিনি নির্বাচন করবেন তাকে বিপুল ভোটে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে হবে। এ ব্যাপারে তিনি সকল মতভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে নৌকার পক্ষে কাজ করার জন্য আহবান জানান।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর সংবর্ধনা অনুষ্ঠান শেষে কুরুকপাতা ইউনিয়নের লোকজনের মাঝে ৩৫০টি সোলার প্যানেল, ৩৫টি গরু, ৩০টি স্প্রে মেশিন ও ১০টি সেলাই মেশিনসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেন।

শেয়ার করুন