এস আইয়ের ঘুমের ব্যাঘাত: ব্যবসায়ী ও জেলেদের নির্যাতন

শংকর চৌধুরী, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি মহালছড়ি উপজেলায় কোন কারণ ছাড়াই এক পুলিশ কর্মকর্তার নির্যাতনের শিকার হয়েছেন ১১ জন মাছ ব্যবসায়ী ও জেলে। বরফ ভাঙ্গার শব্দে ওই পুলিশ কর্মকর্তার ঘুমের ব্যাঘাত হবার অজুহাতেই তিনি এই কান্ড ঘটিয়েছে বলে জানা গেছে।

মহালছড়ি মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক আবুল খায়ের ও কোষাধ্যক্ষ উত্তম চাকমা অভিযোগ করে বলেন, মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর রাতে ফিশারিঘাটে মহালছড়ি থানার এস আই তৌহিদ অতর্কিতভাবে এসে মাছ প্যাকিং করার সময় মৎস্য সমিতির সিনিয়র সহ-সভাপতিসহ ১১ জনকে থানায় নিয়ে গিয়ে কোন কারণ ছাড়াই বেধরক মারধর শুরু করে।

এসময় এস আই তৌহিদ এবং কনস্টেবল কাউসারের লাঠির আঘাতে আহত হন বায়েজিদ কালাম (৩৫), মালু মিয়া, রহম আলী (৫০), বিএফ ডিসি’র পরিচ্ছন্নকর্মী মো: জামাল (৩৫), তান্ডু মিয়া (৪০), ফরহাদ আলী (৩০), তারা মিয়া (৩২), মোহন মিয়া (৪৫), খোকন মিয়া (২৮), করিম মিয়া (৫৫)। এরা সকলেই মাছ প্যাকিং এর কাজ করছিল।

খবর পেয়ে সকালে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো: ফরিদ থানায় আটকদের সকালের নাস্তা নিয়ে দেখা করতে গেলে এস আই তৌহিদ তাঁর ওপর হামলে পড়েন। এলোপাথাড়ি কিল-ঘুষি আর লাঠির আঘাতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। থানা থেকে গুরুতর আহতবস্থায় মো: ফরিদকে প্রথমে মহালছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং পরে অবস্থার অবনতি হলে খাগড়াছড়ি আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়। পুলিশের এ হামলার কারণে ২ লক্ষাধিক টাকার মাছের ক্ষয়-ক্ষতি হয়েছে বলে অভিযোগ করে নির্যাতনকারী এস আই তৌহিদের এ ধরণের কার্যকলাপের যথাযথ তদন্তপূর্বক বিভাগীয় বিচার ও সমস্ত মাছের ক্ষয়-ক্ষতির ক্ষতিপূরণ দাবী করেন মৎস্য সমিতির নেতৃবৃন্দ।

এসময় ব্যবসায়ীরা অভিযোগ করে আরো বলেন, বেধরক মারধর করার পর থানা থেকে ছেড়ে দিলেও প্রত্যেককে তার হাতে থাকা পিস্তল ঠেকিয়ে মারধর করা হয়নি বলে এস আই তৌহিদ তার নিজস্ব এন্ড্রয়েড মোবাইলে জোরপূর্বক স্বীকারোক্তিমূলক ভিডিও ধারন করেন।

এ বিষয়ে মহালছড়ি থানার অফিসার ইনচার্জ মো: জোবায়েরুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এস আই তৌহিদের বিরুদ্ধে এর আগেও অনেক অভিযোগ ছিল। সোমবারের অপ্রত্যাশিত ঘটনার বিষয়টি পুলিশ সুপারকে জানিয়েছি।

খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহমেদ খান জানান, অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে এরিমধ্যে মহালছড়ি থেকে প্রত্যাহার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জন্য তদন্ত অব্যাহত আছে।

শেয়ার করুন