জনসমাগমে পকেট কেটে মোবাইল-মানিব্যাগ নেয় ওরা

চট্টগ্রাম : পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূর্তি উপলক্ষে শুক্রবার রাতে রাঙামাটি স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানে মানুষের সাথে মিশে গিয়ে গাজীপুরের ১২ পকেটমার মোবাইল চুরি করে ফেরার পথে নগরীর টেক্সটাইল গেট এলাকায় পুলিশ তাদের গ্রেফতার করেছে। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১৮টি চোরাই মোবাইল সেট।

শনিবার (২ ডিসেম্বর) দুপুরে গ্রেফতার করা হয়। বায়েজিদ বোস্তামি থানার ওসি আবুল কালাম জানিয়েছেন, ওই ১২ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

গ্রেফতার হওয়া ১২ জন হলেন, শামীম (৩৪), জসিম প্রকাশ রুবেল (২৫), আমিরুল ইসলাম (২১), বাবু (৩০), মনিরুল ইসলাম (২৩), নাসির উদ্দিন (২৫), মনোহর (৩০), চুন্নু প্রকাশ রানা (৩০), আরাফাত হোসেন বাবুল (২২), আব্দুল মান্নান (২৭), বদিউর রহমান (৩৫) এবং নূরুল ইসলাম (৪০)।

পুলিশ জানায়, পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূর্তি উপলক্ষে শুক্রবার রাতে রাঙামাটিতে স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। তারা গাজীপুর থেকে মাইক্রোবাসে করে সেখানে গিয়ে ১৮টি মোবাইল চুরি করে। রাঙামাটি থেকে ফেরার পথে নগরীর টেক্সটাইল মোড় এলাকায় তাদের গ্রেফতার করা হয়।

কোথাও ফ্রি কনসার্ট কিংবা উন্মুক্ত মিলনায়তনে জনসমাগমের খবর পেলে তারা ১২ জন মিলে মাইক্রোবাস ভাড়া করে সেখানে যায়। যারা মোবাইলে শিল্পীর ছবি তুলবে, তাদের টার্গেট করে। এরপর ৪-৫ জন মিলে ঘিরে একটা কোলাহল সৃষ্টি করে মোবাইল নিয়ে চম্পট দেয়। এটাই তাদের কৌশল।

‘মূলত এই চক্রের সদস্যরা গাজীপুর-টঙ্গী এলাকায় থাকে। স্বাভাবিক সময়ে তারা সেখানেই জনবহুল স্থানে মানুষের পকেট কেটে মোবাইল-মানিব্যাগ নেয়। এছাড়া দেশের যে কোন প্রান্তে মাহফিল, ওরশ কিংবা বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান, কনসার্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান, সভা-সমাবেশের খবর পেলে সেখানে চলে যায় এবং মোবাইল চুরি করে।’

পুলিশ তাদের বহনকারী মাইক্রোবাসটিও জব্দ করেছে। ১২ জনের বিরুদ্ধে নগরীর বায়েজিদ বোস্তামি থানায় মামলা করেছেন এসআই রিতেন সাহা।

শেয়ার করুন