সন্ত্রাসী কর্মকাণ্ড পর্যটন শিল্প বিকাশে অন্তরায় : কুজেন্দ্র লাল ত্রিপুরা

খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, পাহাড়, ঝর্ণা, গুহা, নদী, খাল-বিল আর সবুজে ঘেরা অপরুপ সৌন্দর্যের লীলাভূমি পাহাড় রাণী খাগড়াছড়ির অপার সম্ভাবনাময় পর্যটন শিল্প বিকাশের অন্তরায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ড।

রবিবার (৩ ডিসেম্বর) বিকেলে পর্যটন এলাকা আলুটিলা সড়ক নিরাপদ করার লক্ষ্যে পুলিশের ফরের্নাস চেকপোস্ট উদ্বোধন ও কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আলুটিলা সড়কে পর্যটন এলাকায় নিজেও সন্ত্রাসীদের কবলে পরে চাঁদাবাজির শিকার হয়েছেন উল্লে­খ করে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, ফরেনার্স চেক পোস্ট স্থাপনের মাধ্যমে দেশি-বিদেশি পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত হবে। এলাকার উন্নয়নে পর্যটন শিল্পের বিকাশে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে সকল প্রকার চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডকে প্রতিহত করার অনুরোধ জানান। এর আগে আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ফরেনার্স চেক পোস্টের উদ্বোধন করেন তিনি।

অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং সমাবেশে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ জাকির হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম, পুলিশ সুপার মো. আলী আহমদ খান ও সদর জোন অধিনায়ক লে. কর্ণেল জিএম সোহাগ, মাটিরাঙ্গা জোনের ক্যাপ্টেন তানজিম আহমেদ। বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা পৌরসভা মেয়র শামছুল হক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমুখ। সমাবেশে মাটিরাঙ্গা,তবলছড়ি, গোমতি ও বেলছড়ি থেকে শতাধিক কমিউনিটি পুলিশ অংশগ্রহণ করে।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে খাগড়াছড়ি, চট্টগ্রাম-ঢাকা আঞ্চলিক সড়কের আলুটিলা পর্যটন ও রিছাং ঝর্না এলাকায় আগত দেশি-বিদেশি পর্যটক ও পথচারীদের নানা ভাবে সন্ত্রাসী কর্মকাণ্ড ও চাঁদাবাজির শিকার হয় প্রতিনিয়ত। এ সড়কে চাঁদাবাজি বন্ধে স্থানীয়দের দীর্ঘদিনের দাবি ছিল আলুটিলা পর্যটন এলাকায় ফরেনার্স চেকপোস্ট প্রতিষ্ঠার।