জাতীয় মাস্টার্স ও আমন্ত্রণমূলক এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চট্টগ্রাম : বাংলাদেশ মাস্টার্স এ্যাথলেটিক এসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশ এ্যাথলেটিক ফেডরেশনের সহযোগিতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় চট্টগ্রাম এম.এ.আজিজ স্টেডিয়ামে দুই দিনব্যাপী ২য় জাতীয় মাস্টার্স ও আমন্ত্রণমূলক এ্যাথলেটিকস্ প্রতিযোগিতা ২০১৭ শনিবার (২ ডিসেম্বর) সম্পন্ন হয়েছে।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, ড. বীরেন শিকদার, এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন, বাংলাদেশ মাস্টার্স এ্যাথলেটিক এসোসিয়েশনের সভাপতি নূর উদ্দিন চৌধুরী নয়ন, ২য় জাতীয় মাস্টার্স ও আমন্ত্রনমূলক এ্যাথলেটিকস্ প্রতিযোগিতা- ২০১৭ এর সাংগঠনিক কমিটির অর্গানাইজিং সেক্রেটারী ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোজাম্মেল হক, বাংলাদেশ মাস্টার্স এ্যাথলেটিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: ইকবাল হোসেন, বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশন সহ-সভাপতি শাহ আলম, বাংলাদেশ মাস্টার্স এ্যাথলেটিক এসোসিয়েশনের সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশন সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক ও সিজেকেএস সহ-সভাপতি মোহাম্মদ মাসুকুর রহমান সিকদারের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), সিএমপি ও সিজেকেএস সহ-সভাপতি এস.এম. মোস্তাইন হোসেন, সিজেকেএস সহ-সভাপতি মো: হাফিজুর রহমান যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য আ.ন.ম. ওয়াহিদ দুলাল, মোহাম্মদ অহিদ সিরাজ চৌধুরী স্বপন, আছলাম মোরশেদ, রেজিয়া বেগম ছবি, মনোরঞ্জন দে, সিজেকেএস এ্যাথলেটিক কমিটির ভাইস চেয়ারম্যান এস এম শহীদুল ইসলাম, ইসমাইল কুতুবী, ডেরিক র‌্যান্ডলফ, রুহুল আমিন, আলহাজ্ব মো: মোশারফ হোসেন, হারুন-আল-রশীদ, এ্যাথলেটিক কমিটির সম্পাদক মোঃ কামাল উদ্দিন, যুগ্ম-সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল টুলু, মিলজার হোসেন, সদস্য এম.এ.সালাম, ইবাদুল হক লুলু, জ্যোৎন্সা আফরোজ, শর্মিষ্ঠা রায়, মজিবুর রহমান, আনিসুল আলম, স্মরনিকা চাকমা, ফুলিনা চৌধুরী, মোঃ সরওয়ারুল আলম সোহেল, সিজেকেএস কাউন্সিলর মো: শাহীন সরওয়ার, প্রবীন কুমার ঘোষ, দিদারুল আলম, শওকত হোসেন, এনামুল হক, লুৎফুল করিম সোহেল, হারুন অর রশীদ, এস.এম. সাইফুদ্দিন, জাহাঙ্গীর আলম, নাসির মিঞা, ক্রীড়া সংগঠক কল্লোল দাশ প্রমূখ।

প্রতিযোগিতায় দলগতভাবে সর্বোচ্চ সংখ্যক পদক জিতে বাংলাদেশ কাস্টমস্ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বাংলাদেশ কাস্টমস্ সর্বমোট ৩৪ টি স্বর্ণ, ২৫টি রৌপ্য ও ২৫টি ব্রোঞ্জ পদক অর্জন করে। পদক তালিকায় ২য় স্থান অধিকারী বিজেএমসি ৩৩ টি স্বর্ণ, ১৭টি রৌপ্য ও ১৪টি ব্রোঞ্জ পদক অর্জন করে রানার্স আপ হয়। বাংলাদেশ আনসার ও ভিডিপি ১০ টি স্বর্ণ, ১২টি রৌপ্য ও ১৪টি ব্রোঞ্জ নিয়ে ৩য় স্থান এবং বাংলাদেশ ডাক বিভাগ ৮ টি স্বর্ণ, ১৬টি রৌপ্য ও ২০টি ব্রোঞ্জ পদক অর্জন করে ৪র্থ স্থান অধিকার করে। এছাড়া, বিশেষভাবে আমন্ত্রিত পশ্চিমবঙ্গ দল (ভারত) ২০ টি স্বর্ণ, ২৯টি রৌপ্য ও ৩৪টি ব্রোঞ্জ পদক করে।

দুই দিনব্যাপি এ প্রতিযোগিতায় ভারতসহ সকল জেলা, সকল বাহিনী, বিশ্ববিদ্যালয়, বিজেএমসি, বাংলাদেশ ডাক বিভাগ, বাংলাদেশ কাস্টমস্, সকল শারীরিক শিক্ষা কলেজ, কাস্টমস্ ও জেলা ক্রীড়া সংস্থার পুরুষ ও নারী মিলে সর্বমোট ২৫৩ জন এ্যাথলেট অংশগ্রহণ করেন।

শেয়ার করুন