গাজীপুরে ৪ শিক্ষা প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রশাসকের জারি করা গণবিজ্ঞপ্তি প্রকাশের ৪৮ ঘণ্টা পরও ব্যানার ফেস্টুন অপসারণ না করায় গাজীপুর সিটি কর্পোরেশনের চার শিক্ষা প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গাজীপুরের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কুদরত-এ-খোদা জানান, সোমবার (৪ ডিসেম্বর) ছয়টি ভ্রাম্যমাণ আদালত জেলা প্রশাসকের কার্যালয়, হাড়িনাল, দক্ষিণ ছায়াবিথী, রেল স্টেশন ও চান্দনা চৌরাস্তা এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে লাগানো ব্যানার জেলা প্রশাসকের নির্দেশনা মতে অপসারণ না করায় চান্দনা চৌরাস্তায় শাহীন স্কুলকে ১০ হাজার এবং অগ্রণী মডেল স্কুল অ্যান্ড কলেজ, মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ ও জ্ঞানবিকাশ কোচিং সেন্টারকে ১৫ হাজার করে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। সতর্ক করা হয় ই-হক ও স্মৃতি কোচিং সেন্টারকে।

তিনি আরও জানান, নগরীর সৌন্দর্য্য নষ্ট করে লাগানো বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যানার গত বৃহস্পতিবার ৪৮ ঘণ্টার মধ্যে অপাসারণের নির্দেশ দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছিলেন জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। সে নির্দেশ না মানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চারটি প্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়।