ভেনাস ও সেরেনা দু বোনের অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ভেনাস-সেরেনা

আসছে শনিবার (২৮ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের মেয়েদের এককে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হচ্ছেন যুক্তরাষ্ট্রের দু বোন ভেনাস ও সেরেনা উইলিয়ামস। আর এটা হবে দু বোনের পরস্পরের বিরুদ্ধে নবম গ্র্যান্ড স্লাম ফাইনাল।
প্রথম সেমিফাইনালে ভেনাস উইলিয়ামস স্বদেশী কোকো ভ্যান্ডেওয়েগেকে হারান ৬-৭, ৩-৭, ৬-২, ৬-৩ গেমে। অপর সেমিতে ক্রোয়েশিয়ার মিরিয়ানা লুচিচ-বারোনিকে ৬-২, ৬-১ গেমে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন দ্বিতীয় বাছাই সেরেনাও।
প্রথম সেমিফাইনালে জয় পাবার পর সেরেনার প্রশংসা করে ভেনাস বলেন, ‘ফাইনালে সেরেনাকে অপর পাশে দেখব এমনটাই আশা করছি।’ এরপর দ্বিতীয় সেমিফাইনালেই নিশ্চিত হয় সেরেনার ফাইনালে ওঠার বিষয়টি। জয়ের পর সেরেনা বলেন, ‘আমি ভেনাসকে নিয়ে গর্বিত। বড় বোন হিসেবে সে আমার বড় অনুপ্রেরণা। ফাইনালে তার বিপক্ষে খেলব, এটা সত্যিই আমাদের কাছে স্বপ্নের মত।’
ভেনাসের মতে, আমরা কে জিতব না জিতব তার থেকে বড় বিষয় হল, ফের একজন উইলিয়ামস এ টুর্নামেন্টের শিরোপা পেতে যাচ্ছে! আমি এতেই বেশ উৎফুল্ল।
একসময় বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সেরা টেনিস খেলোয়ার ছিলেন ভেনাস। তবে এবার দীর্ঘ ১৪ বছর পর অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছেন। অন্যদিকে অস্ট্রেলিয়ান ওপেন জয়ে সেরেনার সামনেও ফের র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে উঠে আসার হাতছানি রয়েছে। একইসাথে এ জয় তার ঝুলিতে ২৩টি গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের রেকর্ড এনে দেবে। তাই ফাইনালে দু বোনের লড়াইটা বেশ হাড্ডাহাড্ডি হবে, তা বোঝাই যাচ্ছে।

শেয়ার করুন