কালীগঞ্জে ব্যবসায়ী হত্যার অভিযোগে আটক ৪

গাজীপুরের কালীগঞ্জে হাত-পা বাধা অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এ ঘটনা ৪ জনকে আটক করেছে পুলিশ।

কালীগঞ্জ থানার এসআই আলাল উদ্দিন জানান, কালীগঞ্জ পৌর এলাকার বড়নগর গ্রামের রাস্তার পাশ থেকে (৭ ডিসেম্বর) বৃহস্পতিবার রাতে তাকে উদ্ধার করা হয়। নিহত সাইফুল ইসলাম (৪৫) কালীগঞ্জ পৌর এলাকার বড়নগর গ্রামের আফাজ উদ্দিনের ছেলে। তিনি স্থানীয়ভাবে তাঁত ব্যবসার সাথে জড়িত ছিলেন।

এসআই আলাল নিহতের পরিবারের বরাতে বলেন, চাচা আজিজুলের সঙ্গে সাইফুলের জমির বিরোধ ছিল। এ ব্যাপারে আদালতে একটি মামলাও চলছে। বৃহস্পতিবার রাতে স্থানীয়রা তাকে কুপিয়ে আহত করা ও হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করে।

প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (৮ ডিসেম্বর) রাত ১০টার দিকে তার মৃত্যু হয়। পরিবারের ধারণা জমির বিরোধের জেরে তাকে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে বলে তিনি জানান। আটককৃতরা হলেন – একই গ্রামের রুবেল (২৬), কামাল (৩২), জুলহাস (৫০) ও রাহাত (২২)।

নিহতের পরিবারের সন্দেহ চার বছর আগে পলিথিন ফ্যাক্টরী পোড়ানো ও জাল দলিল সৃষ্টি করে জমি দখলের চেষ্টা মামলার আসামীরা এ হত্যাকান্ড ঘটিয়ে থাকতে পারে।