মালদ্বীপ সফরে আসলেন সৌদির ইসলামিক মন্ত্রণালয়ের দুই পরামর্শদাতা

জুয়েল খন্দকার, মালদ্বীপ প্রতিনিধি : সৌদি আরবের ইসলামিক মন্ত্রণালয়ের দুই পরামর্শদাতা আসলেন মালদ্বীপে। শেখ মোহাম্মদ হামাদ আল মাখানোহ ও শেখ ফাহাদ আল সুলাইহিম নামের দুই পরামর্শদাতারা উভয়ে সৌদি আরবের ইসলামিক মন্ত্রণালয়ের উপদেষ্টা।

সোমবার (১১ নভেম্বর) মালদ্বীপের ধর্মমন্ত্রী ডাঃ আহমেদ জিয়াদ বাকির তাদেরকে স্বাগত জানান। সৌদির ইসলামী মন্ত্রণালয় থেকে মালদ্বীপে ইসলামকে পরিচালনা করা হয় ধর্ম মন্ত্রণালয়ের দ্বারা কুরআন ও সহিহ্ সুন্নাহ মতদর্শে ।

সৌদির প্রতিনিধিরা মালদ্বীপের রাজধানী মালে নতুন কবরস্থান পরিদর্শন করেন । প্রতিনিধিদল মালদ্বীপের ধর্মীয় পন্ডিতদের সঙ্গে এক বৈঠক করেন, সেখানে মালদ্বীপের ধর্মমন্ত্রীসহ আর অনেক মন্ত্রীরা উপস্থিত ছিলেন।

সৌদির প্রতিনিধিরা জানায় যে, তাদের এই সফরের উদ্দেশ্য হল দরিদ্র জনগোষ্ঠীকে কীভাবে কবর দেওয়া হয় এবং এখন থেকে আর কীভাবে ভাল ভাবে কবর দেওয়ার ব্যবস্থা করা যায়। সৌদির প্রতিনিধিরা আর জানায় যে, বিচ্ছিন্ন মানুষদেরকে কীভাবে এক করা যায় প্রযুক্তিগত দক্ষতা ও ইসলামী রিসার্চে এর মাধ্যমে সেই বিষয়ের উপরে তারা কাজ চালাবেন । তারা আর বলেন যে, তারা আর কিছু প্রোগ্রাম করবেন মালদ্বীপের ইসলামী আলেম ওলামাদেরকে নিয়ে, বিভিন্ন কর্মশালা ও মালদ্বীপের ধর্মীয় পাঠ্যবই প্রদানের জন্যে ।

শেয়ার করুন