শামসুন নাহার খাঁন নার্সিং কলেজ
বিএসসি-ইন-নার্সিং কোর্সে ভর্তির সুযোগ

বাংলাদেশ নার্সিং কাউন্সিল অনুমোদিত চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে শামসুন নাহার খাঁন নার্সিং কলেজে ২০১৬-২০১৭ইং শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী বিএসসি-ইন-নার্সিং কোর্সে ১ম বর্ষে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য কিছু শর্ত সাপেক্ষে কলেজের নির্ধারিত ফরমে আবেদন করা যাবে।
কর্তৃপক্ষ জানিয়েছে, আবেদনের সময় বর্ধিত করা হয়েছে। ২০১৭ সালের ৫ জানুয়ারী পর্যন্ত আবেদন করা যাবে। কোর্সে আসন সংখ্যা ৫০।
ভর্তির ন্যূনতম শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা : ১. প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। ২. যারা বিজ্ঞান বিভাগে জীববিজ্ঞান বিষয়ে পাসসহ এইচএসসি বা সমমানের পরীক্ষায় ২০১৪-২০১৭ ও ২০১৬ইং সালে পাস করেছেন কেবলমাত্র তারাই আবেদন করতে পারিবেন। ৩. এস.এস.সি এবং এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর যোগফল নূন্যতম ৬.০০ থাকতে হবে। কোন অবস্থাতেই এসএসসি এবং এইচএসসি বা সমমানের পরীক্ষা জিপিএ ২.৫০ এর নিচে গ্রহণযোগ্য হবে না। ৪. প্রার্থীকে অবিবাহিত ও সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। ৫. ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা মেধাক্রমানুযায়ী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।
আবেদনকারীকে আগামী ৫ জানুয়ারী সকাল ৮টা থেকে দুপুর ২টার মধ্যে হাসপাতালের নার্সিং কলেজে নগদ পাঁচশত টাকা (অফেরতযোগ্য) জমা করে নার্সিং প্রিন্সিপাল এর অফিস হতে আবেদন ফরম এবং ভর্তির নিয়মাবলী সংগ্রহ করতে পারবেন। ৫ জানুয়ারী আবেদন পত্র জমা দেয়ার শেষ দিন।

শেয়ার করুন