বান্দরবানে রাজপুণ্যাহ মেলায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
প্রধানমন্ত্রীকে নোটিশ : প্রমাণ করতে না পারলে জাতির কাছে ক্ষমা চাইতে হবে খালেদার

ফয়সাল বিকাশ : খালেদা জিয়ার নোটিশ আইনী বিষয়, তা আইনীভাবে মোকাবেলা করা হবে। এই নোটিশ শুনে আমার মনে হয়েছে চোরের মায়ের বড় গলা। আইনি ভাবে এই নোটিশ প্রমাণ করতে না পারলে সেটার জন্য আমরা ক্ষমা চাইব। যদি তারা (বিএনপি) প্রমাণ করতে না পারে তাহলে মিথ্যাচারের জন্য তাদেরকে শুধু শেখ হাসিনা নয় পুরো জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে বান্দরবানে ১৪০তম জুম খাজনা আদায়ের ঐতিহাসিক অনুষ্ঠান রাজপুণ্যাহ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী আরো বলেন, শান্তি চুক্তির পর পাহাড়ের সর্বত্র উন্নয়ন এখন দৃশ্যমান। যারা শান্তি চায় না তারা পাহাড়কে অশান্ত করার ষড়যন্ত্র চালাচ্ছে। পাহাড়ে অশান্তি সৃষ্টিকারী দুর্বৃত্তদের প্রতিহত করা হবে। তিনি বলেন, শান্তি চুক্তির যেসব ধারা এখনো বাস্তবায়ন হয়নি তার প্রতিটি ধারা অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করা হবে।

বান্দরবান পুরাতন রাজার মাঠে আয়োজিত রাজপুণ্যাহ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি, চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার, রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহামদ যুবায়ের সালেহীন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা ও দায়েরা জজ লা মং, জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ সামরিক-বেসামরিক পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

১৭ তম বোমাং রাজা উ চ প্রু’র আমলে এটি ৪র্থ তম রাজপুণ্যাহ মেলা। দুপুরে উদ্বোধনী মঞ্চে অতিথিদের ক্রেষ্ট দিয়ে বরণ করেন বোমাং রাজা উ চ প্রু। এতে রাজ পরিবারের ঐতিহ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন চাম্বি মৌজার হেডম্যান ও রাজপুত্র টিং মং প্রু চৌধুরী।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ক্ষুদ্র নৃ গোষ্ঠি সাংস্কৃতিক ইনিষ্টিটিউটের পরিচালক মং নু চিং।

মেলায় প্রায় ৩ শতাধিক বিভিন্ন পণ্যের দোকান, মৃত্যুকুপ, লাকি কুপন, যাত্রাসহ নানা ধরনের খেলাধুলা ও বিচিত্রানুষ্ঠানের আয়োজন রয়েছে। আগামী ৩ দিন এই অনুষ্ঠান চলবে। তবে লোকজনের সমাগম থাকলে সময় বাড়ানো যেতে পারে বলে জানান মেলা সংশ্লিষ্টরা।