চান্দগাঁও এককিলোমিটার মীরবাড়ী ঈদে মিলাদুন্নবী মাহফিল
আমরা অনেকে অপরাধের দিকে ছুটছি : চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি

আল্লাহ যেন আমাদের জানার ও বুঝার তৌফিক এনায়েত করেন : সুফি মিজান

চান্দগাাঁও এককিলোমিটার মীরবাড়ীতে ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল বক্তব্য রাখছেন পুলিশের ডিআইজি ড. এস.এম মনির-উজ-জামান। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : চান্দগাাঁও থানাস্থ এককিলোমিটার এলাকায় মীরবাড়ীতে পবিত্র জশনে ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি ড. এস.এম মনির-উজ-জামান বলেছেন-ইসলাম ও ধর্ম নিয়ে সকলের মত আমি তেমন অবগত না হলেও, সকলের দোয়ায় অনেক কিছুই ভাবি, একান্ত চিত্তে মন কখনো কখনো আনমনা হয়ে যায়। মাঝে মাঝে শুধু একটাই ভাবি, প্রতিটি সমাজে, পাড়ায়, মহাল্লায় প্রকৃতপক্ষে ইসলামের আদর্শ নিয়ে যদি যুব-তরুণরা এগিয়ে যেত সমাজ লাভবান হতো, পরিবারও উপকৃত হতো। কেননা ইসলামের আদর্শ থেকে দুরে সরে আজ আমরা অনেকে অপরাধের দিকে ছুটছি।

শনিবার (১৬ ডিসেম্বর) বাদ মাগরিব আয়োজিত মাহফিলের প্রধান আলোচক পিএইচপি ফ্যামেলীর চেয়ারম্যান আলহাজ্ব সূফি মুহাম্মদ মিজানুর রহমান বলেন-পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) প্রতি বছর আমাদের মাঝে আসে আল্লাহর অতি প্রিয় রাসুল (স.) এবং ইসলাম ও ধর্ম সম্পর্কের নানা বিষয়ে কোন না কোন সম্পর্কে অবগত হই, উপকৃত হই। কিন্তু প্রকৃত পক্ষে অনেক অজানাই থেকে যায়। আল্লাহ যেন আমাদের দেশের আলেম-ওলেমা ও ওলি-বুজুর্গরদের কল্যাণে সকলকে জানার ও বুঝার তৌফিক এনায়েত করেন।

এতে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তুল ফালাহ্ জাতীয় মসজিদের সিনিয়র পেশ ঈমাম হযরতুলহাজ্ব আল্লাামা নূর মুহাম্মদ সিদ্দিকি। তিনি বলেন-জানি না আমরা কোন ধর্মের চর্চা করি, ইসলাম ধর্মে তো হানাহানির কথা বলে না, তাহলে বিশ্বে আজ কেন এত কিছু হচ্ছে? এদেশে আমরা সকলশ্রেণীর পেশার মানুষদের নিয়ে সুন্দরভাবে ক্ষণিকের পৃথিবীর মাঝে বাস করি শুধু এটাই ভাবলে সবকিছু ঠিক হয়ে য়ায়।

চান্দগাাঁও এককিলোমিটার মীরবাড়ীতে ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল বক্তব্য রাখছেন পিএইচপি ফ্যামেলীর চেয়ারম্যান আলহাজ্ব সূফি মুহাম্মদ মিজানুর রহমান। ছবি : নয়াবাংলা

মীরবাড়ী ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন পরিষদের সভাপতি সমাজসেবী আলহাজ্ব এস, এম শফি আজমেরীর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিএইপি ফ্যামেলির পরিচালক (অর্থ) আলহাজ্ব আলী হোসেন সোহাগ ও পূর্বষোলশহর ওয়ার্ড কাউন্সিলর এম আশরাফুল আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন মদিনা ইসলামী মিশন বাংলাদেশ’র চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন আশরাফী, তকরীর পেশ করেন নেছারীয়া তৈয়বীয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা মুফতি রাশেদুল ইসলাম আলকাদেরী, শাহাজাদা সৈয়দ মুহাম্মদ সিরাজদৌল্লাহ চিশতী, আলহাজ্ব নুরুল আলম, সাংবাদিক মো. কামাল উদ্দিন, এ.কে এম সরওয়ার, মো. রফিকুল আলম প্রমুখ।

স্থানীয় আলেম ওলামাসহ এলাকার সুশিল সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ নানা পেশা-শ্রেণীর মানুষ এসময় উপস্থিত ছিলেন।এই উপলক্ষে পরিষদের পক্ষ হতে নানা কর্মসূচির মধ্যে ছিল সকালে খতমে কোরআন, বাদে আসর ছাত্র-ছাত্রীদের সুরেলা কণ্ঠে হামদ-নাত পরিবেশন, মুনাজাত ও তবারুক বিতরণ।

শেয়ার করুন