গুইমারায় ২ ঘন্টা সড়ক অবরোধ: পিসিপি’র ২ কর্মী আটক

শংকর চৌধুরী,খাগড়াছড়ি: খাগড়াছড়ি গুইমারা উপজেলায় শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে আকস্মিকভাবে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) এর ডাকে ২ ঘন্টা সড়ক অবরোধ পালিত হয়েছে। এসময় আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে পিসিপি কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। পুলিশ তাৎক্ষনিক দুই পিসিপি কর্মীকে আটক করে নিয়ে যায়। পার্বত্য চট্টগ্রামের শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত সার্কুলার প্রত্যাহারের দাবিতে পিসিপি’র ঘোষিত ৮ দফা বাস্তবায়নের বিক্ষোভ মিছিল শেষে এই কর্মসূচি পালন করা হয়।

জানা গেছে, সকাল ১০টায় গুইমারা বাইল্যাছড়িতে পিসিপি’র গুইমারা ও মাটিরাঙ্গা উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলে ও সেনা-পুলিশের অতর্কিত হামলা চালিয়ে দুই ছাত্রকে আটককৃতদের নিঃশর্তর দাবীতে তাৎক্ষণিক এই ২ ঘন্টার অবরোধের ডাক দেয় বলে জানান সংগঠনটি।

পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা বিষয়টি নিশ্চিত করেন।

গুইমারা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো বলেন, ইউপিডিএফ সমর্থিত কিছু লোকজন বাইল্যাছড়ি এলাকায় আকস্মিক মহাসড়কে সড়কে কর্মসূচির নামে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা শুরু করে। খবর পেয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনী তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ২জনকে আটক করা হয় বলে জানান তিনি।

শেয়ার করুন