আনন্দ-উৎসবে বড়দিন উদযাপিত

প্রার্থনা সঙ্গীত, সমবেত প্রার্থনাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে গাজীপুরে খ্রীষ্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব যীশু খ্রীষ্টের জন্মদিন উদযাপিত হয়েছে।

গাজীপুরে কালীগঞ্জের খ্রীষ্টান পলী খ্যাত নাগরী এলাকায় সেইন্ট নিকুলাস গীর্জায় সমবেত প্রার্থনার মধ্য দিয়ে সোমবার (২৫ ডিসেম্বর) সকালে শুরু হয় যীশু খ্রীষ্টের জন্মদিন উৎসব। আগত সকল শ্রেণি পেশার যিশু ভক্তরা সবার মাঝে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য বিনিময় করেন। গীর্জায় আয়োজন করা হয় বৃহৎ প্রার্থনা সভা। প্রার্থনা সভা পরিচালনা করেন গীর্জার ফাদার জয়ন্ত এস গোমেজ।

এর আগে সকালে গির্জায় ঘন্টা ধ্বণি, সমবেত প্রার্থনা ও প্রচলিত রীতিনীতির মধ্যদিয়ে খ্রীষ্টান সম্প্রদায়ের এ ধর্মীয় উৎসব শুরু হয়। এসময় বর্ণিল সুরের মূর্চ্ছনায় প্রভু যিশু স্মরণে প্রার্থনা সংগীত পরিবেশন করা হয়। বিপুল সংখ্যক যীশুভক্ত নারী-পুরুষ ও শিশুরা ধর্মীয় প্রার্থনায় অংশ নিয়ে প্রভুর যিশুর আদর্শে অনুপ্রাণিত হয়ে জীবন যাপন এবং সকল দেশবাসীর মঙ্গল কামনা করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী এমপি।

প্রভু যিশু প্রদর্শিত শান্তি, সহমর্মিতা, সম্প্রীতি ও সত্যের পথ সকল ভক্তের মাঝে ছড়িয়ে পড়ার প্রত্যাশা করেন গীর্জার পাল পুরোহিত।