আইএমএস সনদ অর্জন করল ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতাল

বাংলাদেশে এই প্রথম ইন্টিগ্রেটেড ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) সার্টিফিকেট অর্জন করলো গাজীপুরস্থ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) হাসপাতাল ও নার্সিং কলেজের অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক সার্টিফিকেট প্রদানকারী কোম্পানি ব্যুরো ভেরিতাস কর্তৃপক্ষের বাংলাদেশ প্রতিনিধি মোঃ মাসুদ হাসান সনদ প্রদান করেন।

এসময় সনদটি গ্রহন করেন ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতাল ও নার্সিং কলেজ সিইও জায়তুন বিনতি সুলাইমান।

এ সময় আরও উপস্থিত ছিলেন হাসপাতাল এর এক্সিকিউটিভ ডিরেক্টর জোহার ইসমাইল, মেডিকেল ডিরেক্টর ডাঃ রাজীব হাসান, চিফ নার্সিং অফিসার নরলিজা কেমিন, চিফ ফাইনান্সিয়াল অফিসার নুর আদিলা প্রমুখ।

হাসপাতাল ও নার্সিং কলেজ এর পক্ষ থেকে সন্মাননা টোকেন স্বরূপ ব্যুরো ভেরিতাসের কর্তৃপক্ষের বাংলাদেশ প্রতিনিধি মোঃ মাসুদ হাসানকে ক্রেস্ট প্রদান করেন হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার, স্টাফ ও ছাত্রছাত্রীবৃন্দ।

উল্লেখ্য, হাসপাতালটি ২০১৩ সালে গাজীপুরস্থ তেতুইবারি এলাকায় প্রতিষ্ঠার পর থেকে আন্তর্জাতিক মানের সেবা দিয়ে যাচ্ছে।

হাসপাতালটি আই এম এস সনদ অর্জন করার জন্যে ২০১৬ সালে উদ্যোগ গ্রহন করে। এ উপলক্ষে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের সব কার্যক্রম ইনটিগ্রেটেড ম্যানেজমেন্ট সিস্টেম এর আওতায় নিয়ে আসে যা আই এস ও ৯০০১:২০১৫ কোয়ালিটি ম্যানেজমেন্ট, ১৪০০১:২০১৫ পরিবেশ, ১৮০০১:২০০৭ নিরাপত্তা এর ব্যাবস্থাপনার জন্যে নির্ধারিত।

আন্তর্জাতিক সার্টিফিকেট প্রদানকারী কোম্পানী ব্যুরো ভেরিতাস কর্তৃপক্ষ এই সনদ প্রদানের আগে দুইবার নিরীক্ষা করে। ২০১৭ সালে অনুষ্ঠিত প্রথম ও দ্বিতীয় নিরীক্ষার মাধ্যমে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজকে ব্যুরো ভেরিতাস কর্তৃপক্ষ সনদ প্রদানের জন্য মনোনীত করে।