ওয়াসার সংবাদ সম্মেলন
আড়াই কোটি টাকা বকেয়া আদায়, লাইসেন্সের আওতায় ১৪১৩ অবৈধ নলকূপ

সেবা মাসশেষে ওয়াসার সংবাদ সম্মেলন। ছবি: এমএ হান্নান কাজল

​চট্টগ্রাম : পানি সরবরাহ সেবার মান বৃদ্ধি ও গ্রাহকদের সাথে সরাসরি যোগাযোগ এবং মতামত সংগ্রহের জন্য চলতি বছরের ১২ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ‘সেবা মাস’ পালন করেছে চট্টগ্রাম ওয়াসা। এসময় প্রায় আড়াই কোটি টাকা বকেয়া আদায় করেছে ওয়াসা। এক হাজার ৪১৩টি অবৈধ গভীর নলকূপের পাশাপাশি ৮০২টি বৈধ গভীর নলকূপ পেয়েছে ওয়াসা কর্তৃপক্ষ। ৫ হাজার ১৭১ সংযোগ গ্রহীতা সেবা পেয়েছে এবং ‘সেবা মাস’জুড়ে ২৫০টি নতুন সংযোগ গ্রহণ করেছে গ্রাহক। অবৈধ গভীর নলকূপগুলো লাইসেন্সের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে।

রবিবার (৩১ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ।

সংবাদ সম্মেলনে তিনি চট্টগ্রাম ওয়াসার নেওয়া বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন। নগরীর ৭৫ থেকে ৮০ ভাগ মানুষ পানি পাচ্ছে বলে দাবী করেন ওই প্রকৌশলী। চাহিদার এই পানির মধ্যে ওয়াসা প্রায় ৭৫ শতাংশ পানি নদী থেকে এবং বাকি পানিগুলো গভীর নলকূপ থেকে সংগ্রহ করছে বলে জানান তিনি। এছাড়া পাইপ লাইন বসানোর কারনে খোঁড়াখুড়ির শিকার মদুনাঘাট থেকে কাপ্তাই সড়কটি দ্রুত সংস্কার করার আশ্বাস দেন।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম ওয়াসার বোর্ড সদস্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, ওয়াসার উপ ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) বিশ্বজিৎ ভট্টাচার্য খোকন, ওয়াসার সচিব মো. শামিম সোহেল। সংবাদ সম্মেলনে ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপক ড. পীযুষ দত্তসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন