আনোয়ারায় বই উৎসবে মেতেছে শিশুরা

টানা নবমবারের মতো এবারও বছরের প্রথমদিনে সারাদেশের ন্যায় আনোয়ারা উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের সব শিক্ষার্থীরা হাতে পেয়েছে নতুন বই।

সোমবার (১ জানুয়ারি) বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বই উৎসবে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গৌতম বাড়ৈ। এ সময় আনোয়ারা উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ড. মো. সেলিম রেজা, উপজেলা শিক্ষা কর্মকর্তা আতিকুর রেজাসহ বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, ইউপি চেয়ারম্যানবৃন্দ, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

বই উৎসবের প্রধান অতিথি ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ শিক্ষার ধারাবাহিক উন্নয়নে কাজ করছে সরকার উল্লেখ করে তিনি বলেন,নতুন বই পেয়ে নতুন উদ্যমে শিক্ষাই ব্রতী হয়ে সঠিক জ্ঞানার্জন করে দেশ ও দশের সেবায় নিয়োজিত থেকে আত্মউন্নয়নসহ সমাজ উন্নতির পথে এগিয়ে আসার আহবান জানান।

এছাড়া উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বই উৎসবের আয়োজন করা হয়। বখতিয়ারপাড়া চারপীর আউলিয়া উচ্চ বিদ্যালয়ে বই বিতরণে উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সভাপতি কবির আহমদ, প্রধান শিক্ষক মোহাম্মদ ওসমান গনী, সহ-প্রধান শিক্ষক বাবুল দাশ গুপ্ত, সিনিয়র শিক্ষক মোহাম্মদ নাসির। বটতলী এস এম আউলিয়া উচ্চ বিদ্যালয়ে বই বিতরণে উপস্থিত ছিলেন, কমিটির দাতা সদস্য মাস্টার আবুল হোসাইন, প্রধান শিক্ষক নজরুল ইসলাম,কমিটির সদস্য আইয়ুব নুরী বাবুল ও জামাল উদ্দিন। বরুমচড়া শহীদ বশরুজ্জমান উচ্চ বিদ্যালয়ে বই বিতরণে উপস্থিত ছিলেন কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, সদস্য আবু মুছা চৌধুরী ও প্রধান শিক্ষক আমিরুজ্জমান। জেকেএস উচ্চ বিদ্যালয়ে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ এডহক কমিটির সদস্য মাহফুজুর রহমান, প্রধান শিক্ষক মাহমুদুল হক চৌধুরী মিঠু, শিক্ষক আবু ছাদেক ছিদ্দিকী, সমীর নাথ, মো.ইউছুফ, নাছির উদ্দিন, খোকন চন্দ্র নাথ। বখতিয়ারপাড়া চারপীর আউলিয়া আলিম মাদ্রাসায় উপস্থিত ছিলেন বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্, অধ্যক্ষ মাওলানা কাজী আবদুল হান্নান। উত্তর জুঁইদন্ডী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত ছিলেন কমিটির সভাপতি মো.ইসমাঈল চৌধুরী, শিক্ষানুরাগী সদস্য সাংবাদিক জাহেদুল হক ও প্রধান শিক্ষক সোমা চৌধুরী।