আফসার খাঁন স্মৃতি বৃত্তি পুরস্কার বিতরণী অনুষ্ঠান
মেধাবী শিক্ষার্থীদের জন্য “নুশিস” শিক্ষাবৃত্তি কার্যক্রম অব্যাহত রাখবে

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহিদা ইসলাম বলেন, উন্নত জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। তাই শিক্ষা অর্জনের জন্য মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্ব অনেক। পাশাপাশি শিক্ষার্থীদের মেধা ও মননের জন্য শিক্ষা বৃত্তি অত্যন্ত প্রয়োজনীয়। শিক্ষা বিস্তারে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তাঁর পরিবারের ভূমিকা উল্লেখ করে তিনি বলেন, নুরুল ইসলাম শিক্ষা সমন্বয় (নুশিস) শিক্ষাবৃত্তি চালু অত্যন্ত প্রসংশনীয়। মেধাবী শিক্ষার্থীদের জন্য নুরুল ইসলাম শিক্ষা সমন্বয় (নুশিস) তাঁর কার্যক্রম অব্যাহত রাখবে।

মঙ্গলবার (২ জানুয়ারি) নুশিস আয়োজিত প্রয়াত আফসার খাঁন স্মৃতি বৃত্তি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

হাজেরা-তজু স্কুল অ্যান্ড কলেজ ও চিটাগাং কিন্ডার গার্টেন ক্যাম্পাসে সকাল ১১ টায় নুশিস আয়োজিত আফসার খাঁন স্মৃতি বৃত্তির পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সানোয়ারা গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও তরুণ শিল্পপতি জাহিদুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস এম মোবাশ্বের হোসাইন, বাংলাদেশ বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা মাত্বর আব্দুল মোমেন, জেলা শিক্ষা অফিসার হোসনে আরা বেগম, হাজেরা তজু বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ দবির উদ্দিন খাঁন, আফসার খাঁনের ছেলে মহিউদ্দিন খাঁন প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ৩টি বিভাগে ৫ম ও ৮ম শ্রেণির ৫৭৪ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। প্রথম বিভাগে প্রতি জন ২০ হাজার টাকা, দ্বিতীয় বিভাগে ১৫ হাজার এবং তৃতীয় বিভাগে ১০ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়। সাধারণ গ্রেডে ৬০ জন শিক্ষার্থীকে ২ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও বৃত্তি পরীক্ষায় অংশ নেওয়া সবাইকে ক্রেস্ট ও সনদ দেওয়া হয়।

শেয়ার করুন