জয়দেবপুর পিটিআইয়ে ডিপিএড প্রোগ্রাম এবং সিইনএড কোর্সের উদ্বোধন

গাজীপুরে জয়দেবপুর প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই)-এ ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ডিপ্লোমা ইন প্রাইমারী এডুকেশন (ডিপিএড) প্রোগ্রাম এবং ২০১৮ শিক্ষাবর্ষের সার্টিফিকেট ইন এডুকেশন (সিইনএড) কোর্সের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৩ জানুয়ারি) সকালে পিটিআই ক্যাম্পাসে শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমী (নেপ)-এর মহাপরিচালক মোঃ শাহ্ আলম প্রধান অতিথি হিসেবে ওই কোর্সের উদ্বোধন করেন।

জয়দেবপুর পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট (অতিরিক্ত দায়িত্ব) মোঃ হাসানারুল ফেরদৌসের সভাপতিত্বে ও ইন্সট্রাক্টর ফারহানা আজাদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি নেপ-এর মহাপরিচালক মোঃ শাহ্ আলম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেপ-এর উব্ধর্তন বিশেষজ্ঞ রঙ্গলাল রায়। স্বাগত বক্তব্য রাখেন পিটিআইয়ের সিনিয়র ইন্সট্রাক্টর নাজমুন নাহার।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পিটিআইয়ের ইন্সট্রাক্টর মোঃ সুলতান উদ্দিন মোকামী, ডিপিএড শিক্ষার্থী মোহম্মদ শফিকুল ইসলাম, ডিপিএড শিক্ষার্থী শারমিন আক্তার, সিইনএড শিক্ষার্থী রত্না আকতার প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ডিপিএড শিক্ষার্থী আজহারুল ইসলাম ও গীতা পাঠ করেন তোরা সাহা। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন ও ক্রেস্ট প্রদান করা হয়। ওই কোর্সে ২২০জন ডিপিএড ও সিইনএড শিক্ষার্থী উপস্থিত ছিলেন।