গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী

আতিকুর রহমান : গাজীপুরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়ের ৫০ বছরপূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী ও ৩য় পুনর্মিলনী অনুষ্ঠান শুক্রবার (৫ জানুয়ারি) বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ সমরাস্ত্র কারখানার কমান্ড্যান্ট মেজর জেনারেল শেখ মামুন খালেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়ের (বালক) পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ওমর ফারুক, সুবর্ণজয়ন্তী ও ৩য় পুনর্মিলনী অনুষ্ঠানমালার আহবায়ক ও রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্টের স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবু হেনা মোহাম্মদ সদরুল আলম, গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়ের (বালক) প্রধান শিক্ষক মোঃ দুরুল

এর আগে জাতীয় পতাকা, স্কুল, সুবর্ণজয়ন্তী এবং এসোসিয়েশন অব এক্স বিওএফ বয়েজ (এইবি)’র পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সুবর্ণজয়ন্তী শোভাযাত্রা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রাক্তন শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের স্মৃতিচারণ এবং বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী আয়োজন শেষ হয়।

বিদ্যালয়ের ২৩ শতাধিক প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী তাদের পরিবার নিয়ে সুবর্ণজয়ন্তী ও ৩য় পুনর্মিলনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এ উপলক্ষে শেকড় নামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। ১৯৬৮ সালে এ বিদ্যালয়ের যাত্রা শুরু হয়।