গণতন্ত্র হত্যা দিবসের প্রতিবাদ সভায় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক
বর্তমান সরকারের দুঃশাসনে দেশের জনগণ অতিষ্ঠ

গণতন্ত্র হত্যা দিবসের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জাগপা’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান। ছবি : নয়াবাংলা

জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারীর প্রহসনের নির্বাচনের সময় সরকার বলেছিল ‘এ নির্বাচন শুধুমাত্র সংবিধানের ধারাবাহিকতা রক্ষার নির্বাচন। পরবর্তী সময় সকল দলের অংশগ্রহণে দেশে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা হবে।’ কিন্তু সরকার সে প্রতিশ্রুতি রক্ষা করেনি। বরং নির্বাচন ব্যবস্থাকেই ধ্বংস করে দিয়েছে। ফলে বর্তমান সরকার ও সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের প্রতি জনগণের আস্থা নষ্ট হয়ে গিয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারী) জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র গণতন্ত্র হত্যা দিবসের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাজনীতিতে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দিতে হবে। অন্যথায় দেশে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে লড়াই সংগ্রামে আইনশৃঙ্খলার অবনতি ঘটলে এর দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে। বর্তমান সরকারের দুঃশাসনে দেশের জনগণ অতিষ্ঠ। এ অবস্থা থেকে জাতিকে উদ্ধারের জন্য নিরপেক্ষ কেয়ারটেকার সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে সকল দলের অংশগ্রহণে সকলের নিকট গ্রহণযোগ্য একটি নির্বাচনের কোন বিকল্প নেই। তাই জাতিকে এ দুঃসহ অবস্থা থেকে উদ্ধারের লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তোলা প্রয়োজন।

জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মোজাফ্ফর মো. আনাছের সবাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. হেলালের পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর সহ-সভাপতি তানিয়া আকতার রুপা, সাংগঠনিক সম্পাদক মাসুম উদ্দিন, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম, যুব জাগপার সভাপতি মারুফ হোসেন, জাগপা ছত্রলীগের চট্টগ্রাম মহানগর সভাপতি ছানাউল্লাহ সানি, মহিলা জাগপার সাধারণ সম্পাদক কামরুন নাহার মনি, যুব জাগপার সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, যুব জাগপার সাংগঠনিক সম্পাদক মো. মাঈনুদ্দিন প্রমুখ।

শেয়ার করুন