রাঙ্গুনিয়ার সাবেক এমপি ইউসুফের যথাযথ চিকিৎসায় ব্যবস্থার নির্দেশ

সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফ

চট্টগ্রাম : রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অসুস্থ এ সাবেক এমপির চিকিৎসার ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দিয়েছেন তিনি। এই নির্দেশনা ইতিমধ্যে চট্টগ্রামের জেলা প্রশাসককে পৌঁছে দিয়েছেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসান। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে ‘একজন আদর্শিক রাজনীতিক ও সাবেক এমপি ইউসুফের করুণ পরিণতি, কার লজ্জা?’ শিরোনামে একটি খবরও প্রকাশ করা হয়।

এরপরই রোববার সকালে শেখ হাসিনা সাবেক এমপির চিকিৎসার দায়িত্ব নেয়ার ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম জানান, গত কিছুদিন ধরে রাঙ্গুনিয়ার সাবেক এই সংসদ সদস্যের মানবিক জীবন যাপন ও শারীরিক দুরারোগ্যের সংবাদ সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচিত হয়। এছাড়া গণমাধ্যমেও এসেছে।

উল্লেখ্য, চট্টগ্রামের সাবেক এমপি মোহাম্মদ ইউসুফ চট্টগ্রাম-৭ আসন থেকে ১৯৯১ সালের নির্বাচনে ৮ দলীয় জোটের প্রার্থী হিসাবে বিজয়ী হয়েছিলেন। আজীবন কমিউনিস্ট সংসদ সদস্য মোহম্মদ ইউসুফের সতীর্থদের কেউ কেউ পরে বিএনপিতে যোগ দেন। কেউ যান গণফোরোমে, আর তিনি যোগ দিয়েছিলেন আওয়ামী লীগে।

বাবার দ্বিতীয় পক্ষের সন্তান মোহাম্মদ ইউসুফ সারাজীবন দুঃখী মানুষের জন্য রাজনীতি করেছেন। নিজের যেটুকু সম্পদ তাও মানুষকে দান করেছেন। এখন তিনি নিজেই মানবেতর জীবনযাপন করছেন। সারাজীবন সততার রাজনীতি করে পথ হাঁটা মানবমুক্তির এই বাম নেতা পায়ে ঘাঁ নিয়ে গলায় গামছা ঝুলিয়ে ময়লা শার্ট লুঙ্গি পরে জীর্ণশীর্ণ কুটিরের বারান্দার বসে থাকেন। তার চিকিৎসার জন্য পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন