শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধে কৃষককে পিটিয়ে হত্যা

গাজীপুরের শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক কৃষকে পিটিয়ে হত্যা করেছে দুর্বত্তরা।

রবিবার (৭ জানুয়ারি) সকাল ৬টায় শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তিনি মারা যান।

নিহত কৃষক আমীর হোসেন মোল্লা (৫৫) উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের ইজ্জতপুর (বিন্দুবাড়ী) গ্রামের মৃত ছায়েদ আলী মোল্লার ছেলে। এ ঘটনায় প্রতিপক্ষ স্থানীয় রুহুল আমীনের ছেলে হৃদয় (২৫)কে দায়ী করছেন নিহতের পরিবার।

নিহত আমীর হোসেন মোল্লার বড় ছেলে মনির হোসেন মোল্লা (৩০) জানান, তাদের বাড়ীর পাশেই আখ ক্ষেতের এক পাশে টিনশেড দিয়ে ছোট্ট ছাপড়া তৈরী করে তার বাবা রাত যাপন করে ক্ষেত পাহাড়া দিতেন। রবিবার ভোররাত আনুমানিক দেড়টার দিকে একই গ্রামের রুহুল আমীনের ছেলে হৃদয় ও তার ৪/৫ জন সহযোগী ওই ছাপড়া ঘরে ঘুমিয়ে থাকা তার বাবার ওপর হামলা করে। পরে তার বাবার ডাক-চিৎকার শুনে এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এসময় তার বাবা জ্ঞান হারিয়ে ফেলে। পরে তাকে বাড়ীতে নিয়ে আসলে জ্ঞান না ফেরায় সকালে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত কর্মকর্তা ডাঃ তাসনিয়া জানান, নিহতের স্বজনেরা তাকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে এসেছে। নিহতের হাত ও হাঁটুর নিচেসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে।

শ্রীপুর থানার এস আই সৈয়দ আজিজুল হক নিহতের স্বজনদের বরাত দিয়ে জানান, পাশের রুহুল আমীনের ছেলে হৃদয়ের সাথে আমীর হোসেন মোল্লার জমি সংক্রান্ত বিরোধে রয়েছে। ধারনা করা হচ্ছে জমির বিরোধের পূর্ব শত্রুতার জেরে এ হামলার ঘটনা ঘটে থাকতে পারে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য সুরতহাল প্রতিবেদন তৈরির পর বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

শেয়ার করুন