ইজতেমায় ২ মুসল্লির মৃত্যু

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বে যোগ দিতে আসা ২ মুসল্লি­র মৃত্যু হয়েছে। একজন গাড়িচাপায়, অন্যজন শ্বাসকষ্টে মারা গেছেন।

তারা হলেন আব্দুল মামুন ওরফে মনা (৩৩) ও কাজী আজিজুল হক (৬০)।

টঙ্গী থানার এএসআই মোঃ আলমগীর নাজির জানান, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে টঙ্গীর স্টেশন রোড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় একটি গাড়ি চাপা দেয় মনাকে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে পাঠায়।

হাসপাতালের আবাসিক চিকিৎসক মোঃ পারভেজ হোসেন জানান, গুরুতর আহতাবস্থায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। কিন্তু যানজটের কারণে ঢাকায় যাওয়ার পথেই মনা মারা যান। লাশ হাসপাতাল মর্গে রয়েছে।

নিহত মনা ঢাকার পশ্চিম আগারগাঁও এলাকার বাসিন্দা কেরামত আলীর ছেলে।

অপরদিকে ইজতেমায় অসুস্থ হয়ে কাজী আজিজুল হক (৬৫) নামে এক মুসল্লি­ মারা গেছেন।

ইজতেমার মাসলেহাল জামাতের সদস্য মোঃ আদম আলী জানিয়েছেন, ২৯নং খিত্তায় শ্বাসকষ্টজনিত রোগে অসুস্থ হয়ে পড়েন আজিজুল হক। পরে দ্রুত টঙ্গী সরকারি হাসপাতালে নিয়ে গেলে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে তিনি ইন্তেকাল করেন।

আজিজুল হকের বাড়ি মাগুড়া জেলার শালিখা থানার খরিশপুর গ্রামে। শুক্রবার ফজরের নামাজের পর ইজতেমা ময়দানে তার জানাজা শেষে লাশ গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।