খাগড়াছড়িতে সেনা জোনের ব্যবস্থাপনায় স্কুল ভবন উদ্বোধন
পার্বত্যাঞ্চলে শিক্ষা প্রসারে কাজ করছে সেনাবাহিনী : ব্রিগেডিয়ার সাজ্জাদ মাহমুদ

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ পিএসসি

শংকর চৌধুরী : খাগড়াছড়ির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ বলেছেন, পার্বত্যাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি এই অঞ্চলের শিক্ষা প্রসার, শান্তি-সম্প্রীতি ও উন্নয়নে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। এখানে বসবাসরতদের সম্পদ সীমিত, কিন্তু পাহাড়ে ঘেরা এ জনপদে অনেক সম্ভাবনা রয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টা থাকলে সীমিত সম্পদ দিয়েও যে কোন অসম্ভবকেও সম্ভব করা যায়।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ১১টায় খাগড়াছড়ি সদর জোনের ব্যবস্থাপনায় ২৫ লাখ টাকা ব্যয়ে কুমিল্লাটিলা আইডিয়াল হাই স্কুলের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

পাহাড়ে কিছু অশুভ শক্তি আদর্শিকতার নামে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে ধোকা দিয়ে চাঁদাবাজি করছে। এরা এলাকার উন্নয়নে বাধাগ্রস্থ করে, বিভিন্ন আনন্দ উৎসবে বাধা দিচ্ছে। জনগণ ঐক্যবদ্ধ হলে যে কোন অশুভ শক্তিকে পরাজিত করা সম্ভব। এই অঞ্চলের মানুষের শিক্ষা স্বাস্থ্যসহ সকল প্রকার উন্নয়ন প্রসারে, এসব অপশক্তির ভংয়ভীতির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবানও জানান ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ পিএসসি।

নবনির্মিত ভবন উদ্বোধন করেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ পিএসসি

নবনির্মিত স্কুলটির পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল জিএম সোহাগ, জোন উপ-অধিনায়ক মেজর শুভ ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন, পৌরসভার মেয়র রফিকুল আলম, পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরা, রাজনৈতিক ব্যক্তিত্ব সুধাকর ত্রিপুরাসহ এলাকার গুণী ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুদ্দিন আবু আনসারী।

এসময় শিক্ষা কার্যক্রমকে গতিশীল করার লক্ষে জেলা পরিষদের পক্ষ থেকে প্রকল্প গ্রহণন করে বিদ্যালয়টির ভবন সম্প্রসারণ করা হবে ঘোষণা দিয়ে তাৎক্ষনিক একটি ল্যাপটপ প্রদান করেন। পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু এবং বেলায়েত হোসেন নামে এক ব্যবসায়ী একটি কম্পিউটার প্রদান করেন।