সার্জারি বা ওষুধ ছাড়াই ব্যথা নিরাময়ের পদ্ধতি এনেছে শিওরসেল

চট্টগ্রামে প্রথমবারের মত সার্জারি বা ওষুধ ছাড়াই হাটু, কোমর ও কাধের ব্যথা নিরাময়ের পদ্ধতি এনেছে শিওরসেল মেডিকেল বিডি লিমিটেড।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) নগরীর একটি হোটেলে সংবাদকর্মীদের সাথে মতবিনিময়কালে এ বিষয়ে কথা বলেন অস্ট্রেলিয়া থেকে আগত, শিওরসেল মেডিকেলের প্রতিষ্ঠাতা ডাঃ পিটার লেউইস।

তিনি বলেন, “আমাদের দেহে রোগ প্রতিরোধী ব্যবস্থা শুধু নয়, রোগ নিরাময়েরও কোষ রয়েছে। রোগীর দেহের রক্ত থেকে কোষ আলাদা করে সেই কোষই আবার রোগীর দেহে প্রবেশ করিয়ে ব্যথা নিরাময় করা সম্ভব। অপারেশন কিংবা ওষুধ ছাড়াই ব্যথা নিরাময় সম্ভব হওয়ায় বিশ্বব্যাপী খেলাধূলা জগতের অনেকেই এ পদ্ধতিতে ইনজুরির চিকিৎসা নিচ্ছেন। এটি ‘কুবে থেরাপি’ হিসেবেও বিশ্বব্যাপী পরিচিত বলে জানান ডা. পিটার।

তিনি আরো জানান, ২৫ থেকে ৩০ বছর ধরে বিশ্বব্যাপী এ পদ্ধতিতে ব্যথার চিকিৎসা হয়ে এলেও বাংলাদেশে আমরা শুরু করেছি গত ২ বছর ধরে ঢাকাতে এবং চট্টগ্রামে শুরু হয়েছে ৭ই জানুয়ারী ২০১৮ থেকে।

একঝাঁক অভিজ্ঞ ও তারুণ্যদীপ্ত ডাক্তার, নার্স এবং স্টাফের সমন্বয়ে চট্টগ্রামে গড়ে উঠেছে শিওরসেল স্বাস্থ্যসেবা পরিবার, যা ইতিমধ্যেই বাংলাদেশের ফার্স্ট ওয়েলনেস সেন্টার হিসেবে সুধীজনের আস্থা অর্জন করেছে।

সিউর সেল মেডিকেলের পরিচালক তওহীদ ইকবাল বলেন, সিউর সেল ঢাকার গুলশানে চালু করেছে রিজেনারেটিভ মেডিসিন, স্টেমসেল থেরাপি ও অর্থপেডিক পিআরপি থেরাপি। চট্টগ্রামে তাদের নতুন ঠিকানা নিজাম রোডের প্রবর্তক মোরের আল নুর বদরুন সেন্টার এ। শিওরসেল মেডিকেলে থাইল্যান্ড ও অস্ট্রেলিয়ার অভিজ্ঞ চিকিৎসকরা পরামর্শ দিয়ে থাকেন ।

এই মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, শিওরসেল মেডিকেলের মহাপরিচালক ডাঃ বি এ সাদিক ও চট্টগ্রাম শাখার কার্যনির্বাহী পরিচালক ডাঃ আব্দুর রব মাসুম।

শেয়ার করুন