আনোয়ারায় কমিউনিটি ক্লিনিক বন্ধ রেখে আন্দোলনে সিএইচসিপিরা

চাকরি জাতীয়করণের দাবিতে কমিউনিটি ক্লিনিক বন্ধ রেখে অবস্থান কর্মবিরতি শুরু করেছেন চট্টগ্রামের আনোয়ারায় কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি)।

শনিবার (২০ জানুয়ারি) সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ অবস্থান কর্মসূচি করেন তারা। তাদের এই অবস্থান কর্মসূচির কারণে উপজেলার ২৭টি কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্যসেবা ভেঙ্গে পড়েছে।

এ উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সিএইচসিপি এসোসিয়েশন আনোয়ারা উপজেলার সভাপতি মাহফুজুর রহমান। সাধারণ সম্পাদক সিরাজুল মোস্তফা রুবেলের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোস্তাফিজুর রহমান, জাহেদুল হক ও লুৎফুর রহমান সেলিম। এ কর্মসূচিতে উপজেলার ২৭ জন সিএইচসিপি অংশ নেন।

আগামী ২২ জানুয়ারি পর্যন্ত উপজেলা পর্যায়ে এবং আগামী ২৩ ও ২৪ জানুয়ারি জেলা পর্যায়ে সিভিল সার্জন কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি করার ঘোষণা দেন তারা। এরপরও যদি চাকরি জাতীয়করণে সরকারি ঘোষণা না আসে তাহলে অনির্দিষ্টকালের জন্য ঢাকামূখী অবস্থান কর্মসূচি দেয়া হবে বলে বক্তারা জানান। পরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেন সিএইচসিপি এসোসিয়েশনের নেতৃবৃন্দ।