চবি ছাত্রলীগের মহিউদ্দিন-নাছির গ্রুপে আবারো সংঘর্ষ, অস্ত্রসহ ১জন আটক

চট্টগ্রাম : মাত্র ১৬ ঘন্টার ব্যবধানে আবারো সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপ। এসময় অস্ত্রসহ একজনকে আটক করেছে পুলিশ। জানা গেছে গ্রুপ দুটি নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীনের অনুসারী সিক্সটি নাইন এবং প্রয়াত নগর আওয়ামীগ সভাপতি এ বি এম মহিউদ্দীন চৌধুরীর অনুসারী সিএফসি।

রবিবার (২১ জানুয়ারী) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে এই ঘটনা ঘটে।

এর আগে শনিবার (২০ জানুয়ারী) রাত সাড়ে ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের সামনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ও সংঘর্ষ ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের দুই জন কর্মী আহত হয়।

সূত্র জানায়,সকালে শাহজালাল হলে সিক্সটি নাইন গ্রুপের রিফাত নামের একজন কর্মীকে মারধর করে সিএফসি গ্রুপের কয়েকজন।এ ঘটনার জেরে ক্যাম্পাসে উত্তেজনা দেখা দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সিএফসি গ্রুপের শাকিল নামের একজনকে আটক করে তবে তাৎক্ষনিকভাবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

এ বিষয়ে সিএফসি গ্রুপের নেতা ও সাবেক কমিটির সভাপতি আব্দুল হান্নান সাব্বির বলেন, আসন্ন কমিটি গঠনের প্রক্রিয়াকে বানচাল করতে নাছির গ্রুপের সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা আজ সকালে আমার কর্মীর উপর হামলা চালিয়েছে। আমরা এর উপযুক্ত বিচার চাই।

কর্মী আটকের বিষয়ে তিনি বলেন, কোন ধরনের অভিযোগ ছাড়া আমার কর্মীকে আটক করা হয়েছে। আমি অতিসত্বর তার মুক্তি দাবি করছি।

তবে সিক্সটি নাইন গ্রুপের নেতা ও সাবেক কমিটির উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল টিপু বলেন,কালকের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরনের উত্তেজনা বিরাজ করছে।তাদের কারনে সংগঠনের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে।তারা যদি দ্বায়িত্বশীলতার পরিচয় দিলে কালকের ঘটনার সুষ্ঠু বিচার করতো তাহলে এ ধরনের ঘটনা ঘটত না।

শেয়ার করুন