চট্টগ্রাম প্রেসক্লাবে পুলক সরকারের শোক সভায় বক্তারা
পুলক সরকার স্বভাবসূলভ গুণাবলী দিয়ে সবার মন জয় করেছেন

চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবদিক ইউনিয়নের সদস্য পুলক সরকারের শোক সভায় বক্তব্য রাখছেন প্রেসক্লাব সভাপতি কলিম সরোয়ার। ছবি : এমএ হান্নান কাজল

চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবদিক ইউনিয়নের সদস্য পুলক সরকারের শোক সভায় বক্তারা বলেছেন, তিনি স্বভাবসুলভ গুণাবলী দিয়ে সবার মন জয় করেছেন। একজন স্পষ্টভাষী, সদা হাস্যোজ্জ্বল ও সদালাপী ব্যক্তিত্বের অধিকারী ছিলেন পুলক। গণমাধ্যমকর্মীদের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তার স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। সংগঠনের জন্য একজন নিবেদিত প্রাণ মানুষ ছিলেন অকালপ্রয়াত পুলক সরকার।

মঙ্গলবার (২৩ জানুয়ারী) চট্টগ্রাম প্রেসক্লাব এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যৌথউদ্যোগে আয়োজিত শোকসভা প্রেসক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত শোকসভায় বক্তারা আরো বলেন, সংবাদকর্মীদের কারো বিপদের কথা শুনলে সেখানে ঝাঁপিয়ে পড়তেন। নিজের ব্যক্তিগত সমস্যা থাকলেও তা আড়াল করে সদা হাস্যোজ্জ্বল ছিলেন পুলক। তার মহৎ গুণের কারণে পুলক সরকার সবাইকে পুলকিত রেখেছেন। তার এই গুণাবলী অনুকরণীয়। বড় প্রতিষ্ঠান কিংবা বড় সংগঠনে কাজ না করেও মানুষের মন জয় করা যায়_তার প্রকৃষ্ট উদাহরণ পুলক সরকার।

শোকসভায় স্মৃতিচারণ করেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান স্বপন কুমার মল্লিক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, দৈনিক নয়া বাংলার সম্পাদক জেড এম এনায়েত উল্লাহ হিরু, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক নাজিমুদ্দিন শ্যামল, চট্টগ্রাম প্রেসক্লাবের কার্যকরী সদস্য ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আবদুস সবুর শুভ এবং পুলক সরকারের সহধর্মিনী মন্দিরা সরকার।

চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবদিক ইউনিয়নের সদস্য পুলক সরকারের শোক সভায় বক্তব্য রাখছেন প্রেসক্লাব সাবেক সভাপতি ও রূপালী ব্যাংক পরিচালক আবু সুফিয়ান। ছবি : এমএ হান্নান কাজল

শোকসভার শুরুতে পুলক সরকারের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। শোকসভায় প্রেসক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক রোকসারুল ইসলাম, পুলক সরকারের একমাত্র পেয়ে পারমিতা সরকার, তার ছোট ভাই সঞ্জয় সরকার, চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় চট্টগ্রাম প্রেসক্লাবের পক্ষ থেকে পুলক সরকারের সহধর্মিনীর হাতে ৫০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। একইসাথে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি নিরূপম দাশগুপ্ত সাংবাদিক কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত ৫০ হাজার টাকাও প্রেসক্লাব নেতৃবৃন্দ এবং সিইউজে নেতৃবৃন্দের মাধ্যমে হস্তান্তর করেন। চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সদস্য ও বৈশাখী টেলিভিশনের সিইও অশোক চৌধুরী প্রেসক্লাব সাধারণ সম্পাদকের মাধ্যমে পুলক সরকারের মেয়ের লেখাপড়ার জন্য প্রতি মাসে ৫ হাজার টাকা এবং এককালীন ৫ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন।

অকালপ্রয়াত সাংবাদিক পুলক সরকারের মৃত্যুপরবর্তী তার একমাত্র মেয়ের লেখাপড়ার জন্য সাংবাদিক অশোক চৌধুরী ও নিরূপম দাশগুপ্তসহ যারা এগিয়ে এসেছেন তাঁদের সবার প্রতি পুলক সরকারের সহধর্মিনী অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন