ভাটিয়ারীতে পুলিশের গুলিতে যুবক নিহত
সীতাকুণ্ডে এসআইসহ তিনজন প্রত্যাহার, তদন্ত কমিটি

সীতাকুণ্ডের ভাটিয়ারীতে বুধবার রাতে পুলিশের গুলি করে একজনকে হত্যা ও দুজন গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় দায়ী এক সাব ইন্সপেক্টরসহ (এসআই)সহ ৩ জনকে প্রত্যাহার করা হয়েছে।

এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজকের মধ্যে কমিটিকে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। প্রত্যাহার করা তিনজন হচ্ছে সীতাকুণ্ড থানার এসআই নাজমুল হুদা, কনষ্টেবল আবুল কালাম, আনসার সদস্য ইসমাইল হোসেন।

জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) সকালে পুলিশ সুপার নুরে আলম মিনা ভাটিয়ারী এলাকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি গ্রামবাসী এবং এলাকার জনপ্রতিনিধি, নিহত ও আহতদের পরিবারের সাথে কথা বলেন।

পুলিশের গুলিতে নিহত এবং আহতের বাড়িতে সরজমিনে গিয়ে দেখা যায়, সেখানে শোকের মাতম চলছে। বর্তমানে ঘটনাস্থলে থমতমে অবস্থা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ, বুধবার রাত ৯ টার সময় সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী এলাকার তেলী পাড়ায় সাদা পোশাকে আসামী ধরতে গেলে পুলিশের সাথে গ্রামবাসীর বিরোধ সৃষ্টি হয়। এ ঘটনায় পুলিশ গ্রামবাসীর উপর গুলি চালালে সাইফুল ইসলাম নামে এক যুবক নিহত হয়। আহত হয় আরো দুইজন। আহতরা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরে সাদা পোশাকে পুলিশ আসামী ধরার নামে সাধারণ জনগনকে হয়রানি করে আসছে। গত ১২ জানুয়ারী একই ইউনিয়নের মির্জানগর জেলেপাড়ায় সাদা পোশাকে গিয়ে সীতাকুণ্ড মডেল থানার তিন এসআই কয়েজক জেলেকে আটক করা চেষ্টা করলে এলাকাবাসী তাদেরকে গণপিটুনী দেয়।

শেয়ার করুন