রাঙামাটি জেলা ছাত্রদল নেতা জাহাঙ্গীর ও সাব্বির গ্রেফতার

হারুন চৌধুরী : রাঙ্গামাটি জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম তালুকদার ও রাঙ্গামাটি শহর ছাত্রদলের সভাপতি মোঃ ফারুক আহমেদ সাব্বির এবং কাপ্তাই উপজেলা বিএনপির সদস্য মোরশেদকে বুধবার (২৪ জানুয়ারি) ঢাকায় গ্রেফতার করেছে পুলিশ।

রাঙ্গামাটি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম পনির গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন “ছাত্রদলের এই দুই নেতাসহ তিনজনকে ঢাকায় গ্রেফতারের খবরটি কেন্দ্রীয় নেতাদের মাধ্যমে জেনেছি, তাদেরকে শাহবাগ থানা পুলিশ আটক করে। এ দুই নেতা ঢাকায় ব্যক্তিগত কোন কাজে গিয়েছেন তবে বুধবার দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার হাজিরা থাকায় তারা উৎসুক জনতার সাথে দলের চেয়ার পার্সনকে দেখতে বকশি বাজার আদালত এলাকায় যান। সেখান থেকে ফেরার পথে পুলিশ তাদের বিনা কারণে আটক করে নিয়ে যায়।

এদিকে ছাত্রদলের এ দুই নেতাকে আটকের প্রতিবাদে বুধবার বিকেলে রাঙ্গামাটি শহরে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। বিকেল ৫টায় জেলা বিএনপির কার্যালয় ও কাঠালতলীর সামনে থেকে আলাদাভাবে ঝটিকা মিছিল হয়। এ সময় পুলিশ মিছিল দুটিতে বাধা দেয় এবং নেতাকর্মীদের ধাওয়া করে। এ সময় কলেজ ছাত্র দলের সাধারণ সম্পাদক অলি আহাদ ও সাংগঠনিক সম্পাদক আহত হন।

উল্লেখ্য, ঢাকায় আটক দুইছাত্র দল নেতা স্বচ্ছ রাজনীতির আর্দশ ভিন্ন হলেও কোন সময় বিরোধীদলের সাথে ঝামেলা হয়নি বলে জানান অনেকে। পার্বত্য এলাকায় বৃহত্তর স্বার্থে সর্বদলীয় ব্যানারে আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের সাথে সম্মনয় করে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহন করেছে। অন্যন্যা নেতাদের মত টেন্ডারবাজি, নিলামবাজি ও নিয়োগ বানিজ্যে দেখা যায়নি।