গাজীপুরে প্রাথমিক বিদ্যালয়ের ৫শ শিক্ষার্থী পেল ডিম-দুধ

গাজীপুরে প্রাথমিক বিদ্যালয়ের ৫শ শিক্ষার্থী পেল ডিম-দুধ

গাজীপুর : “বাড়াবো প্রাণীজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ” এই শ্লোগানে প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে গাজীপুরের কালীগঞ্জে স্কুল ফিডিং কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এ কর্মসূচির আওতায় ৩টি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৫শ শিক্ষার্থী পেল একটি ডিম ও এক গ্লাস করে দুধ।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) উপজেলার পৌর এলাকার দুর্বাটি, ভাইয়াসূতি ও টেকমানিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ স্কুল ফিডিং কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুঃ মুশফিকুর রহমানের সভাপতিত্বে ও প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ সেলিম উল্ল্যাহর পরিচালনায় অনুষ্ঠানে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূইয়া, সদস্য মাজেদুল ইসলাম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলী দাস মিলি, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সোহাগ হোসেন, প্রধান শিক্ষক শিল্পী রাণী সাহা, মোঃ ফজলুল হক, মোঃ রতন মিয়াসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা অনুষ্ঠানে প্রাণিজ আমিষ পূরণে শিশুদেরকে প্রতিদিন একটি করে ডিম ও এক গøাস দুধ দেওয়ার জন্য অভিভাবকদের উৎসাহিত করেন।