লামায় প্রিয় চট্টগ্রাম ও দৈনিক সাঙ্গু পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

লামায় প্রিয় চট্টগ্রাম ও সাঙ্গু পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কাটছেন অতিথিরা। ছবি : প্রতিনিধি

লামা প্রতিনিধি : বান্দরবানের লামা উপজেলায় চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক প্রিয় চট্টগ্রাম ও সাঙ্গু পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ চত্বর থেকে এক র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি প্রেসক্লাবের তৃতীয় তলাস্থ কনফারেন্স কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এতে উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, সহকারি পুলিশ সুপার আবু সালাম চৌধুরী বিশেষ অতিথি ছিলেন। বান্দরবান বেতার ও যায়যায় দিন পত্রিকার প্রতিনিধি মংছিংপ্রু মার্মার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাঙ্গু পত্রিকা প্রতিনিধি মো. কামরুজ্জামান, প্রিয় চট্টগ্রাম প্রতিনিধি সাহাব উদ্দিন রিটু, রিপোর্টাস ক্লাব সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, সাংবাদিক ফোরাম সভাপতি ইউছুপ মজুমদার প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন- প্যানেল মেয়র মো. হোসেন বাদশা, পৌর আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ রফিক, পৌরসভার কাউন্সিলর মো. সাইফুদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি মো. জাহেদ উদ্দিন।

সভায় বক্তারা বলেন, একটি সাহসী দৈনিক হিসেবে পত্রিকা দুটি সমাজের অসঙ্গতিগুলো তুলে ধরার পাশাপাশি জনপ্রিয়তা অর্জনে সক্ষম হয়েছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে ভবিষ্যতেও এ জনপ্রিয়তা ধরে রাখতে হবে।

এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সরকার সংবাদ পত্রিকার কণ্ঠরোধ করার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন করে সাংবাদিকদের হাত-পা বেঁধে ফেলার প্রয়াস নিচ্ছে। এ আইনে তথ্য সংগ্রহকারী কোন সাংবাদিক গোপনে তথ্য উপাত্য সংগ্রহের প্রয়োজনে রেকর্ডিং কিংবা ভিডিও ধারণ করার বিষয়ে গুপ্তচর ভিত্তির অপরাধে দোষি সাব্যস্ত হবেন। ঘটনার পেছনের ঘটনা সমুহ গনমাধ্যমে জানতে হলে এই আইন পাশ না করার আহবান জানান সাংবাদিকরা।

শেয়ার করুন