চট্টগ্রাম জেলা রোভারের ম্যাসেঞ্জার অব পিস গ্যাদারিং সম্পন্ন

ম্যাসেঞ্জার অব পিস কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সরকারী হাজী মোহাম্মদ মহসিন কলেজের অধ্যক্ষ প্রফেসর অঞ্জন কুমার নন্দী। ছবি : নয়াবাংলা

বাংলাদেশ স্কাউটসের সহযোগিতায় চট্টগ্রাম জেলা রোভারের আয়োজনে ম্যাসেঞ্জার অব পিস চট্টগ্রাম জেলা গ্যাদারিং অনুষ্ঠিত হয়।

শনিবার (৩ ফেব্রুয়ারী) সরকারী হাজী মোহাম্মদ মহসিন কলেজের অডিটরিয়ামে চট্টগ্রাম জেলা রোভার স্কাউটের সম্পাদক অধ্যাপক ফজলুল কাদের চৌধুরীর সঞ্চালনায় ও জেলার রোভারের কমিশনার কামাল উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারী হাজী মোহাম্মদ মহসিন কলেজের অধ্যক্ষ প্রফেসর অঞ্জন কুমার নন্দী।

বিশেষ অতিথি ছিলেন রোভার অঞ্চলের যুগ্ম সম্পাদক কে. এম এ এম সোহেল, আঞ্চলিক উপকমিশনার (প্রশিক্ষণ) প্রফেসর মুজাহিদ হোসেন, এলটি প্রতিনিধি রুহুল আমিন খান, জেলা রোভার লিডার এস এম আফজর রহমান, কক্সবাজার জেলা রোভার সম্পাদক আবদুল হামিদ, রাঙ্গামাটি জেলা রোভার সম্পাদক নুরুল আবছার, খাগড়াছড়ি জেলা রোভার সম্পাদক হুমায়ুন কবীর, সিআরসিডি মুক্ত রোভার গ্রুপ সম্পাদক মো. এনাম প্রমুখ। দিনব্যাপি কর্মশালায় ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবন, রাঙ্গামাটি, খাগড়াছড়ির প্রায় ১০০ জন রোভার ও রোভার লিডার অংশগ্র্রহণ করেন।

ম্যাসেঞ্জার অব পিস এর প্রতিপাদ্য বিষয় ছিল-“আমাদের বর্তমান সমাজ থেকে একে অপরের প্রতি সহযোগিতা বা সহমর্মিতা হ্রাস পাওয়ায়, মূল্যবোধের অবক্ষয় ও সামাজিক অনৈতিকতা রোধে স্কাউটিং এর মাধ্যমে শান্তির বার্তা পৌঁছানো ও যথাসাধ্য সহযোগিতা প্রদান করা এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করা, প্রশিক্ষণ কর্মশালা শেষে রোভার প্রশিক্ষাণার্থী ও রোভার লিডারদের মাঝে সার্টিফিকেট ও স্কার্ফ প্রদান করা হয়।

শেয়ার করুন